Petrol Disel price: পুজোর আগে বেলাগাম জ্বালানির দাম, পর পর তিনদিন রেকর্ড দাম বৃদ্ধি

Thu, 07 Oct 2021-10:42 am,

পুজোর আগে ফের বাড়ল জ্বালানির দাম। এই নিয়ে টানা তিনদিন পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি করল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা। বৃহস্পতিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রলের দাম বাড়ল ২৯ পয়সা ও  ডিজেলের দাম বাড়ল ৩৫ পয়সা। যার ফলে পেট্রলের বর্ধিত দাম হল ১০৩ টাকা ‌৯৪ পয়সা ও ডিজেলের দাম দাঁড়াল ৯৪ টাকা ৮৮ পয়সা। 

গত ৫ তারিখ থেকে লাগাতার বেড়ে চলেছে জ্বালানির মূল্য। এর আগে গত ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর-- পরপর চারদিন বেড়েছিল জ্বালানির দাম। লাগাতার এইভাবে জ্বালানির দাম বেড়ে চলায় মূল্যবৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে।পুজোর মুখে বাড়তে পারে সবরকম জিনিসপত্রের দামও, এমনটাই মনে করা হচ্ছে। 

এদিকে, বুধবার বাড়িতে ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডারের (১৪.২ কেজির ভর্তুকিহীন) দাম ১৫ টাকা বেড়ে কলকাতায় ৯২৬ টাকা হয়েছে। এর আগে এই নিয়ে ১ মাসে ৪০ টাকা বাড়ল রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম।  তার আগে ৩ মাসে বেড়েছে ৭৬ টাকা।

কলকাতার পাশাপাশি দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৩.২৪ টাকা ৷ ডিজেলের দাম ৯১.৭৭ টাকা ৷ সরকারি তেল সংস্থার তরফে এদিন দিল্লিতে পেট্রোলের দাম লিটারপ্রতি ৩০ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ৩৫ পয়সা বৃদ্ধি করা হয়েছে ৷ 

এর আগে বুধবার পেট্রোলের দাম ৩০ পয়সা এবং ডিজেল ৩৫ পয়সা বাড়ানো হয়েছিল ৷ বর্তমানে দেশের প্রায় ২৬টি রাজ্যে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়ে গিয়েছে ৷

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link