এবার কি বিজেপিতে যোগ দেবেন? ক্রিকেট জীবনের শেষ দিনে যা জানিয়ে গেলেন গম্ভীর...

Suman Majumder Mon, 10 Dec 2018-2:55 pm,

বেশ কয়েকদিন ধরে জল্পনা শোনা যাচ্ছে, গৌতম গম্ভীর এবার রাজনীতিতে নাম লেখাবেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের বিজেপিত যোগ দেওয়ার খবর শোনা যাচ্ছিল। যদিও গম্ভীর নিজে সরকারীভাবে কিছু ঘোষণা করেননি।

জল্পনার মাঝে গম্ভীরের আচমকা ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত যেন ঘটনার প্রবাহকে ইন্ধন জুগিয়েছিল। ভারতীয় ক্রিকেট সার্কিটের অনেকেই কার্যত নিশ্চিত হয়ে পড়েছিলেন, এবার গেরুয়া শিবিরে যোগ দেবেন গৌতি।

জীবনের শেষ ম্যাচ খেলে ফেলেছেন গম্ভীর। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে রনজি ম্যাচে শতরান করেছেন। জীবনের শেষ ম্যাচে নেমে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন তিনি।

জীবনের শেষ ম্যাচ খেলে ওঠার পরও গম্ভীরকে একই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। আপনি কি এবার বিজেপিতে যোগ দেবেন? 

গম্ভীর বলে গেলেন, ''বেশ কয়েকদিন ধরে এরকম একটা জল্পনা শুনছি। আসলে আমি যে কোনও সামাজিক ইস্যুতে প্রতিক্রিয়া জাহির করেই বলে হয়তো অনেকে এমনটা ভাবছেন। তবে আপাতত রাজনীতিতে যোগ দেওয়ার কোনও পরিকল্পনা নেই। টুইটার আমার কাছে বরাবর একটা মঞ্চ। যে মঞ্চ থেকে আমি নিজের বক্তব্য রাখতে পারি।''

রাজনীতিতে না আসলেও কোচিংয়ে আসার কথা জানিয়ে রাখলেন গৌতি। বললেন, ''গত ২৫ বছর ধরে ক্রিকেট খেলছি। শুধু ক্রিকেটটই খেলেছি। এর বাইরে কিছু করার সুযোগ পাইনি। এবার ক্রিকেটকে কিছু ফিরিয়ে দিতে চাই। ঠাণ্ডা ঘরে বসে ধারাভাষ্য করে দিন কাটাতে পারব না। আমি মাঠে থাকার মানুষ। জানি না, কোচ হিসাবে কতটা সফল হব! তবে একবার চেষ্টা করে দেখতে চাই।''

জীবনের শেষ ম্যাচে গম্ভীরের পাশে দাঁড়িয়ে আবেগঘন হয়ে পড়েছিলেন তাঁর স্ত্রী নাতাশাও। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link