Gold Price Hike: আরও দামী! ধনতেরাসের আগেই কি লাখ ছোঁবে ১ ভরি সোনা?

Thu, 26 Sep 2024-1:00 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর সামনেই সোনার দামে বিরাট পরবির্তন। এমনিতেই প্রায় মধ্যবিত্তের নাগালের বাইরে সোনা। এবার ধারছোঁয়ার বাইরে যেতে পারে। বিয়ের জন্য যাঁরা সোনা কিনবেন তাঁদের মাথায় হাত। 

কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৭০,৬১০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৭,০৩০ টাকা। জিএসটি ধরে ৭৮,০৭৪ টাকা। পাকা সোনার বাট হয়েছে ৭৫,৪৫০ টাকা। কর সমেত পড়ছে ৭৭,৭১৩.৫০। 

দিল্লিতে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৭০,৭৬০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৭,১৮০ টাকা। মুম্বইয়ে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৭০,৬১০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৭,০৩০ টাকা। 

ব্যবসায়ীদের মতে, ক্রমাগত গয়না কেনাকাটা এবং আন্তর্জাতিক বাজারে শক্তিশালী প্রবণতার কারণে সোনার দাম বেড়েছে। অন্যদিকে, MCX ফিউচার ট্রেডিংয়ে অক্টোবরের ডেলিভারির জন্য প্রতি ১০ গ্রামে ৯৯৭ টাকা থেকে ৭৬০০০ টাকায় একটি নতুন রেকর্ড ছুঁয়েছে। 

চলতি মাসের শুরুতে সস্তা হয়েছিল সোনা। আবার, গত মাসেও অনেকটাই সস্তা হয়েছিল সোনা। অগাস্ট মাসের শুরুতেই সোনার দাম অনেকটা কমেছিল। গত ৭ অগাস্ট কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬ হাজার ৩৫০ টাকা। ১ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৬ হাজার ৯২৭ টাকা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link