Malicious Apps: রোজগারের নামে ফোনে ভাইরাস ! Play Store থেকে আটটি অ্যাপ সরাল Google

Mon, 23 Aug 2021-1:42 pm,

নিজস্ব প্রতিবেদন: নিজেদের ক্রিপ্টোকারেন্সি ক্লাউড মাইনিং অ্যাপ্লিকেশন (Cryptocurrency Cloud Mining Apps) দাবি করে প্রতারণা করছে বেশকিছু অ্যাপ। বিগত কয়েক মাসে সেই প্রবণতা আরও বেড়েছে। অ্যাপ ব্যবহারকারীদের ফোনে ক্রমাগত আসতে থাকছে বিভিন্ন ম্যালওয়ার, অ্যাডওয়ার ভাইরাস (Malware)। আর এবার তাই এরকম আটটি অ্যাপকে চিহ্নিত করে তাদের প্লে স্টোর (Playstore) থেকে সরিযে দিল গুগল (Google)। 

গ্রাহকদের ক্রিপ্টোকারেন্সি মাইনিংয়ের মাধ্যমে রোজগারের প্রতিশ্রুতি দেয় ঐ অ্যাপগুলি। কিন্তু উল্টে ফোনে বিপজ্জনক ভাইরাস পাঠায়। অভিযোগ, বারবার বিজ্ঞাপন পাঠিয়ে ভুয়ো অ্যাপ ইনস্টল করতে গ্রাহকদের বাধ্য করা হয়। 

সিকিউরিটি ফার্ম ট্রেন্ড মাইক্রোর মতে, অকারণে বিজ্ঞাপন দেখাচ্ছিল ঐ অ্যাপগুলি। এমনকী কয়েকটি অ্যাপ মান্থলি ১৫ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১১১৫ টাকা) সাবস্ক্রিপশনও নেয় গ্রাহকদের থেকে।

 

গ্রাহকদের অভিযোগ, সাবস্ক্রিপশনের টাকা দিয়েও কোনও লাভের লাভ হয়নি। অবশেষে প্লে স্টোর থেকে অ্যাপগুলি সরিয়ে নিল টেক জায়েন্ট গুগল। একইসঙ্গে যাদের ফোনে এই অ্যাপ ডাউনলোড করা রয়েছে তাদেরকে ডিলিট করতে বলা হয়েছে। 

 

যে অ্যাপগুলি সরিয়ে নেওয়া হয়েছে:

1. BitFunds – Crypto Cloud Mining 2. Bitcoin Miner – Cloud Mining 3. Bitcoin (BTC) – Pool Mining Cloud Wallet 4. Crypto Holic – Bitcoin Cloud Mining 5. Daily Bitcoin Rewards – Cloud Based Mining System 6. Bitcoin 2021 7. MineBit Pro - Crypto Cloud Mining & btc miner 8. Ethereum (ETH) - Pool Mining Cloud

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link