অগস্টে বাংলায় ধর্ষণ-২২৩, অপহরণ-৬৩৯, তথ্য রাজ্যপালের; খণ্ডন রাজ্যের

Tue, 06 Oct 2020-8:35 pm,

নিজস্ব প্রতিবেদন:মহিলাদের উপরে অপরাধ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত। টুইট করে ধর্ষণ ও অপরাধের তথ্য দেন জগদীপ ধনখড়। সেই তথ্য খণ্ডন করে স্বরাষ্ট্র দফতর। তারা জানায়, রাজ্যপালের তথ্যে অসংগতি রয়েছে। তার পাল্টা রাজ্যপাল জানান, ধর্ষণ ও অপহরণের পরিসংখ্যান পাঠিয়েছিল প্রশাসনই।        

মঙ্গলবার জগদীপ ধনখড় টুইট করেন,অগস্টে রাজ্যে ধর্ষণের ঘটনা ২২৩টি। অপহরণের সংখ্যা ৬৩৯। রাজ্যে মহিলাদের উপরে অপরাধের রিপোর্ট উদ্বেগজনক। সব জায়গায় আগুন ছড়িয়ে পড়ার আগে আইন-শৃঙ্খলা নিয়ে পদক্ষেপ করতে হবে পুলিসকে। 

পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর টুইট করে জানায়, ''ধর্ষণ ও অপহরণ নিয়ে রাজ্যপালের তথ্য  অফিসিয়াল পরিসংখ্যান বা রিপোর্টের ভিত্তিতে দেওয়া হয়নি। তা সঠিক নয়। বিভ্রান্তিকর। ভিত্তিহীন তথ্য দেওয়া হয়েছে।''   

তার পাল্টা জবাব দেন রাজ্যপাল। দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বিভ্রান্তিকর তথ্যে অবাক হচ্ছি। ক্ষমা চেয়ে সংশোধন করুন। ২২৩টি ধর্ষণ ও ৬৩৯টি অপহরণের ঘটনার রিপোর্ট পাঠানো হয়েছিল প্রশাসনের বিভিন্ন বিভাগ থেকে। 

রাজ্যপালের অভিযোগ,'সাংবিধানিক অফিসকে অপমানিত করার চেষ্টা করা হচ্ছে। জনস্বার্থে এই ধরনের কাজকে রেয়াত করা হবে না। নিশ্চিতভাবে পদক্ষেপ করা হবে। আশা করি, মিথ্যার মতোই দ্রুত সামনে আসবে সত্য।'  

তথ্য প্রত্যাহ্যার করার জন্য মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবকে বার্তাও দেন রাজ্যপাল। তাঁর খোঁচা, আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হওয়ার পর এই ধরনের অসত্য তথ্য পেশ করছেন পশ্চিমবঙ্গের ডিজিপি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link