দীর্ঘ ১২ বছর পর চুল কেটে ফেললেন বিশ্বের সবথেকে লম্বা চুলের মালকিন

Thu, 15 Apr 2021-9:34 pm,

গুজরাটের কিশোরী নীলাংশী প্যাটেল। যাঁর নাম বিশ্বের সবথেকে বড় লম্বা চুলের মালকিন হিসাবে 'গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড'-এ উঠেছে। বাস্তবের 'রাপুনজেল' হিসাবেই যাঁর পরিচিতি। অবশেষে দীর্ঘ ১২ বছর পর নিজের লম্বা চুল কেটে ফেললেন নীলাংশী। 

দীর্ঘ ১২ বছর পর, অবশেষে নীলাংশী প্যাটেলের চুল কেটে ফেলার ভিডিয়ো নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। 

 ২০১৮ সালের ২১ নভেম্বর তাঁর চুলে দৈর্ঘ্য ছিল ১৭,৫ সেন্টিমিটার। তখনই তাঁকে বিশ্বের সবচেয়ে লম্বা চুলের মালকিনের খেতাব দেওয়া হয়। পরের দুবছর নীলাংশী তাঁর চুল আরও বাড়িয়ে সেই খেতাব আরও মজবুত করেন।

জানা যায়,নীলাংশী প্যাটেল  তাঁর ১৮ বছরের জন্মদিনের ঠিক আগে ২০২০-র জুলাইয়ে শেষবারের জন্য চুল পরিমাপ করেছিলেন। তখন তাঁর চুল ২০০ সেন্টিমিটার দৈর্ঘ্যে পৌঁছেছিল। তখনই তাঁর নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এ ওঠে। 

জানা যায়, নীলাংশী প্যাটেলের বয়স যখন মাত্র ৬, তখন কেউ কাঁচি দিয়ে বাজেভাবে তার চুল কেটে দেয়। তারপর বদলা নিতেই নাকি তিনি চুল কাটাই বন্ধ করে দেন। 

তাঁর লম্বা চুলে রহস্য হিসাবে নীলাংশী জানিয়েছিলেন, তিনি বাড়িতে তৈরি তেল ব্যবহার করেন, পাশাপাশি তাঁর মা বাড়িতে তৈরি কিছু জরিবুটিও তাঁর চুলে লাগিয়ে দেন। নীলাংশী জানিয়েছিলেন তিনি সপ্তাবে ১ দিন চুল ধোন। চুল শোকাতে আধঘণ্টা আর জট ছাড়াতে ১ ঘণ্টা সময় লাগত।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link