৩৪ এ পা Arijit Singh এর, জন্মদিনে ফিরে দেখা প্লেব্যাক রাজার যাত্রাপথ

Sun, 25 Apr 2021-11:05 am,

নিজস্ব প্রতিবেদন: কোমর দোলানো আইটেম সং থেকে প্রেম নিবেদন, কিংবা মন খারাপের দিনগুলি, সবেতেই জড়িয়ে আছেন তিনি। এ কথা অস্বীকার করা যাবে না। সেই প্লেব্যাক গানের রাজা অরিজিৎ সিংয়ের আজ ৩৪ তম জন্মদিন। বলিউড থেকে টলিউড, তাঁর ভক্তের সংখ্যা বিরাট।  হবে নাই বা কেন, খুব সময়ের ব্যবধানে একাধিক সিনেমায় একের পর এক হিট গান গেয়ে সকলের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন অরিজিৎ। বাবা পঞ্জাবী ও মা বাঙালি । তাই বাংলা ভাষার প্রতি রয়েছে গভীর আগ্রহ রয়েছে তাঁর। পড়াশোনা কম, ছোটবেলা থেকেই গানের প্রতিই আগ্রহ ছিল অরিজিতের। ছোটবেলাতেই গানের জন্য স্কলারশিপ পেয়েছিলেন অরিজিৎ। ক্লাসিক্যাল গানের চর্চা শুরু হয় তারপর।

ইন্ডিয়ান আইডল নয়, ২০০৫ এ রিয়েলিটি শো 'ফেম গুরুকুলে' প্রথম আত্মপ্রকাশ ঘটে অরিজিতের। এরপর সঞ্জয় লীলা বনশালির সিনেমা দিয়েই বলিউডে যাত্রা শুরু করেন তিনি।

২০১২ সালে বান্ধবী কোয়েলকে বিয়ে করেন অরিজিৎ। উভয়েরই এটা দ্বিতীয় বিয়ে। শুধু যে ভালো গানই গান তা নয়, নিজস্ব সমাজসেবী সংস্থাও পরিচালনা করেন অরিজিৎ। সাধারনত সংবাদমাধ্যম থেকে নিজেকে দূরে রাখতেই পছন্দ করেন অরিজিৎ। 

২০১৩ এ 'আশিকী ২' সিনেমায় অরিজিতের গলায় 'তুম হি হো' গান ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। আর এরপরই কেরিয়ারে আলাদা মাত্রা পান বিখ্যাত এই গায়ক। এই গানটির জন্যই ৫৯ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা পুরুষ কণ্ঠের পুরস্কার জিতে নেন অরিজিত।

এছাড়াও বহু বিখ্যাত গান গেয়েছেন অরিজিত। রামলীলা ছবির 'লাল ইস্ক' থেকে ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানির 'কবিরা', মন খারাপের দিনে সকলের সঙ্গী। অরিজিতের গলায় রবীন্রসঙ্গীতও অনেকে ভালোবেসে নিয়েছেন। জন্মদিনে ইতিমধ্যেই প্রিয় গায়ককে শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন ভক্তরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link