IPL 2022 Mega Auction: মেগা নিলামে যে ৫ ক্রিকেটার পেতে পারেন বিরাট দাম

Subhapam Saha Thu, 23 Dec 2021-5:34 pm,

নিজস্ব প্রতিবেদন: এবার আর ৮ দল নয়, আইপিএলের (IPL 2022) ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) যুক্ত হয়েছে এবার। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। আগামী বছর আইপিএলে হবে মেগা নিলাম। দু'দিন ধরে বেঙ্গালুরুতে চলবে অনুষ্ঠান। নিলাম হবে ৭ ও ৮ ফেব্রুয়ারি। এবার দেখে নেওয়া যাক নিলামে কোন কোন ক্রিকেটাররা হাঁকাতে পারেন বড় দাম।

মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার আইপিএলের অন্যতম বড় নাম। হার্দিকের আইপিএলে স্ট্রাইক রেট ১৫৩.৯১। তিনি পেয়েছেন ৪২ উইকেট।মুম্বই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা (১৬ কোটি), জসপ্রীত বুমরা (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কায়রন পোলার্ডকে (৬ কোটি) ধরে রেখেছে। এবার দেখা যাক পাণ্ডিয়াকে নিতে কোন দল ঝাঁপায়!

 

দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন ওপেনার শিখর ধাওয়ানের আইপিএল ট্র্যাকরেকর্ড দুর্দান্ত। ১৯২টি ম্যাচ খেলে তিনি করেছেন ৫৭৮৪ রান। করেছেন জোড়া সেঞ্চুরি। রয়েছে ৪৪টি ফিফটিও। ধাওয়ান দিল্লির হয়ে বিগত তিন মরশুমে ৫২১, ৬১৮ ও ৫৮৭ রান করেছেন। দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থ (১৬ কোটি), অক্ষর প্যাটেল (১২ কোটি), পৃথ্বী শ (৭.৫০ কোটি), অ্যানরিচ নোকিয়াকে (৬.৫০ কোটি) ধরে রেখেছে। ধাওয়ানকে ছেড়ে দিয়েছে তারা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে (Royal Challengers Bangalore) চলতি বছর আইপিএলে ফুল ফুটিয়েছেন হর্ষল প্যাটেল (Harshal Patel)। ১৫ ম্যাচে ৩২ উইকেট নিয়ে মাথায় তুলেছিলেন বেগুনি টুপি। ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন ব্র্যাভোর (Dwayne Bravo) সঙ্গে যুগ্ম ভাবে আইপিএলের একটি আসরে সর্বোচ্চ উইকেট নেওয়ার নজির গড়েন আহমেদাবাদের বছর তিরিশের জোরে বোলার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মহম্মদ সিরাজকে (৭ কোটি) ধরে রাখলেও প্যাটেলকে রাখেনি।

 

চেন্নাই সুপার কিংসের প্রাক্তন বোলার দীপক চাহার আইপিএলে ৬৩ ম্যাচে ৫৯টি উইকেট পেয়েছেন। ২০১৯ মরশুমে চাহার আগুনে ফর্মে ছিলেন। তুলে নেন ২২টি উইকেট। এবার তাঁকে নিতে ঝাঁপাতে পারে বাকি ফ্র্যাঞ্চাইজিরা। চেন্নাই সুপার কিংস রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), মঈন আলি (৮ কোটি) ও রুতুরাজ গায়কোয়াড় (৬ কোটি)।  

মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন লেগ-স্পিনার ৪২ ম্য়াচে ৪৩ উইকেট পেয়েছেন। বিগত দুই মরশুমে পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন দলের হয়ে ১৩টি ও ১৫টি উইকেট পেয়েছন।মুম্বই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা (১৬ কোটি), জসপ্রীত বুমরা (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কায়রন পোলার্ডকে (৬ কোটি) ধরে রেখেছে। চাহার উঠবেন নিলামে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link