Break Up Tips: অসহ্য় সম্পর্ক! তিক্ততা না বাড়িয়ে ব্রেক আপ করুন এই সাত উপায়...

Tue, 09 May 2023-4:40 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনার নিজের সিদ্ধান্তকে স্বীকার করে দায়িত্ব গ্রহণ করা দরকার।  এমন কিছু পরিস্থিতি থাকতে পারে, যা আপনাদের সম্পর্কের মধ্যে বিচ্ছেদ ঘটিয়েছে, তবে ব্রেকআপের পরে নিজের দায়িত্ব নিজেকে নিতে প্রস্তুত থাকতে হবে।

যদি আপনার সঙ্গী বন্ধু থাকতে চায়, বা আপনি যদি যোগাযোগে থাকার প্রতিশ্রুতি দেন, তবে এটা নিশ্চিত করুন যে আপনি আপনার উদ্দেশ্য সম্পর্কে সৎ আছেন কি না। এমন প্রতিশ্রুতি দেবেন না যা আপনি রাখতে পারবেন না।

আপনি যখন আপনার মতামত এবং সিদ্ধান্ত প্রকাশ করেন, তখন আপনার সঙ্গীকে পরিস্থিতি সম্পর্কে তাঁর অনুভূতি এবং চিন্তাভাবনা প্রকাশ করার সুযোগ দিন। তাঁর যা বলার আছে তা শুনুন এবং তাঁর দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করুন।

সম্পর্কটি টিকিয়ে রাখা সম্ভব না হলেও, আপনার সঙ্গীর প্রতি শ্রদ্ধাশীল এবং সদয় হওয়া উচিৎ

সম্পর্কের সমস্যাগুলির জন্য একে অপরকে দোষারোপ করা বা সমালোচনা করা এড়িয়ে চলা খুবই গুরুত্বপূর্ণ। তার পরিবর্তে, আপনার নিজের অনুভূতি এবং অভিজ্ঞতার উপর ফোকাস করুন।

 

ব্রেক আপ করার ক্ষেত্রে আপনাকে সঠিক সময়ের জন্য অপেক্ষা করা উচিত। যদি আপনার সঙ্গী অসুস্থ থাকে বা কোনও পরীক্ষা থাকে এবং সে কোনও কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, সেক্ষেত্রে তাঁর বিষয়গুলি না মেটা পর্যন্ত আপনি অপেক্ষা করুন। তা না হলে পরিণতি আরও খারাপ হতে পারে। ব্রেক আপ করার সিদ্ধান্ত নিয়ে  আলোচনার জন্য আপনি অবশ্যই কোনও ব্যক্তিগত জায়গা বেছে নিতে পারেন। এতে, আপনারা শান্তভাবে আপনাদের সমস্যাগুলি একে অপরকে বোঝাতে পারবেন।

 

সম্পর্ক শেষ করার ক্ষেত্রে সততাই সেরা নীতি। ব্রেক আপের সিদ্ধান্তের কথা জানানোর সব থেকে সেরা উপায় হল মুখোমুখি বসে কথা বলা। আপনি কেন সরে যেতে চাইছেন সম্পর্ক থেকে সেই বিষয় নিয়ে সরাসরি কথা বলুন ৷ তবে কথার শেষ পর্যন্ত আপনি সৎ থাকুন। নিজের প্রতি, সঙ্গীর প্রতি এবং সম্পর্কের প্রতি। সম্পর্ক থেকে বেরিয়ে এলেও আপনার সঙ্গীর প্রতি শ্রদ্ধা ও সহানুভূতি বজায় রাখুন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link