চার দিনের মাথায় একলাফে আরও দাম বাড়ল রান্নার গ্যাসের

Mon, 01 Mar 2021-8:36 am,

নিজস্ব প্রতিবেদন: দফায় দফায় বাড়ছে রান্নার গ্যাসের দাম। মাসের শুরুতে মধ্যরাতে ফের নিঃশব্দে বাড়ানো হল দাম। প্রসঙ্গত, আগের দফায় ২৫ টাকা বাড়ার চারদিনের মাথায় ফের মহার্ঘ গ্যাস। 

রবিবার মধ্যরাতে ২৫ টাকা বাড়ানো হয়েছে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। এদিন থেকে নতুন দাম লাগু হবে। এতেই ক্ষান্ত হবে কিনা জানা নেই। এরপর আরও দাম বাড়ার আশঙ্কা রয়েছে।

 

আড়াই মাসের মাথায় গ্যাসের দাম বাড়ল ২২৫ টাকা। ডিসেম্বর ও ফেব্রুয়ারি মাসে দফায় দফায় প্রায় ১০০ করে দাম বাড়ানো হয়েছে। মার্চের প্রথম দিনে আরও বাড়ল ২৫ টাকা। 

 

রাষ্ট্রায়ত্ত তেল-গ্যাস সংস্থা জানিয়েছে মার্চের ১ তারিখ থেকে  ১৪.২ কিলোগ্রামের ভর্তুকিহীন সিলিন্ডারের দাম কলকাতায় ২৫ টাকা বেড়ে হচ্ছে ৮৪৫.৫০ টাকা। ১৯ কিলোগ্রামের বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়েছে ৯৭.৫০ টাকা। নতুন দাম ১৬৮১.৫০ টাকা। এবারও ভর্তুকি কত হবে তা জানা যায়নি। 

প্রসঙ্গত, সাধারণ মানুষ ভর্তুকির হিসাব আর কষতে পারছেন না। কারণ, মাস শেষ হওয়ার আগেই দফায় দফায় বাড়ছে রান্নার গ্যাসের দাম। অন্যদিকে, অল্প অল্প করে কমছে ভর্তুকি। যা নিয়ে কোনও বাক্য ব্যয় করছে না কেন্দ্র।  কিন্তু কেন এরকম হু হু করে দাম বাড়াবো হচ্ছে ? সং‌স্থাগুলির দাবি, বিশ্ব বাজারে গ্যাসের ও তার উপাদানের দাম বৃদ্ধিই এর কারণ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link