Russia-Ukraine War: ইউক্রেনের সঙ্গে যুদ্ধের প্রভাব, অতি প্রয়োজনীয় যে ৫ সামগ্রী পাচ্ছেন না রাশিয়ানরা

Wed, 23 Mar 2022-8:50 pm,

নিজস্ব প্রতিবেদন: চার সপ্তাহ অতিক্রান্ত। এখনও ইউক্রেনের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছে রাশিয়া (Russia-Ukraine War)। আপাত দৃষ্টিতে সহজ মনে হলেও, এখনও কিয়েভকে পরাস্ত করতে ব্যর্থ মস্কো। এই পরিস্থিতিতে চাপ বাড়ছে রুশ নাগরিকদের উপর। এই পরিস্থিতিতে দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় বেশ কয়েকটি সামগ্রি ছাড়াই বাঁচতে শিখে গিয়েছেন রাশিয়ানরা। 

 

ইউক্রেনের সঙ্গে চলমান যুদ্ধের (Russia-Ukraine War) প্রভাবে রাশিয়ায় বেড়েছে চিনির (Sugar) দাম। গোটা দেশে নাগরিক প্রতি চিনি কেনার পরিমাণ বেঁধে দিয়েছে রুশ সরকার।

  যুদ্ধের আবহে রাশিয়ায় বেড়েছে প্রিন্টিং পেপারের দাম। দাম প্রায় দ্বিগুণ বা তিনগুণ বেড়ে গিয়েছে। যার সবচেয়ে বেশি প্রভাব পড়েছে স্থানীয় সংবাদমাধ্যমে। 

 

বহু মধ্যবিত্ত রুশ নাগরিকের কর্মক্ষেত্র ইউরোপ। কিন্তু ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার ফলে (Russia-Ukraine War) রাশিয়াকে নিষিদ্ধ করেছে পশ্চিমের বহু দেশ। ফলে বিমান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। 

 

 

যাদের রুশ ব্য়াঙ্কে অ্যকাউন্ট রয়েছে তাঁরা কোনও অর্থ লেনদেন করতে পারছেন না। যে সমস্ত নাগরিক বিদেশে চলে গিয়েছেন, তাঁরাও ব্যাঙ্ক কার্ড ব্যবহার করতে পারছেন না। এমনকী রাশিয়াতে কাজ করছে না অ্য়াপেল পে (Apple Pay)।

যুদ্ধের আবহে পশ্চিমী দেশগুলো, বিশেষ করে আমেরিকার সঙ্গে তৈরি হওয়া শত্রুতার কারণে রাশিয়ায় ফেসবুক এবং টুইটার নিষিদ্ধ।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link