India vs Pakistan | Women`s T20 World Cup 2024: বিশ্বকাপে সবুজ দেখলেই আগুন জ্বলে ভারতের, এবার দুবাইয়েও তল পেল না পাকিস্তান!

Subhapam Saha Sun, 06 Oct 2024-7:30 pm,

মহিলাদের টি-২০ বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হয়েছিল নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে। কিন্তু শুরুতেই ভারত মুখ থুবড়ে পড়েছিল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোফি ডিভাইনের টিম ৪ উইকেটে ১৬০ রান তুলেছিল। হরমনপ্রীত কৌররা সেই রান তাড়া করতে নেমে ১৯ ওভারে ১০২ রানে অলআউট হয়ে গিয়েছিল। ৫৮ রানে হারার পর ভারতের বিস্তর সমালোচনা হয়েছিল। দু'দিন পরেই ছবি বদলে গেল!

মহিলাদের টি-২০ বিশ্বকাপে প্রথম জয় তুলে নিল ভারত। রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কাপযুদ্ধের দ্বিতীয় ম্য়াচে ভারতের প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। আর বিশ্বকাপে সবুজ দেখলেই আগুন জ্বলে ভারতের। এবার দুবাইয়েও তল পেল না পাকিস্তান! ৬ উইকেটে হারল ফতিমা সানার স্কোয়াড। 

 

২০ ওভারে পাকিস্তান মাত্র ১০৫ রান তোলে ৮ উইকেটে। দলের সর্বাধিক রান নিদা দারের। ৩৪ বলে ২৮ রান করেন তিনি। ভারতীয় বোলারদের সামনে পাকিস্তান মুখ তুলতেই পারেনি। অরুন্ধতী রেড্ডি তুলে নেন ৩ উইকেট। শ্রেয়াঙ্কা পাটিল নেন ২ উইকেট। রেনুকা সিং, দীপ্তি শর্মা ও আশা শোভানা নেন একটি করে উইকেট। 

পাকিস্তানের এই রান তাড়া করতে নেমে ভারত ৭ বল হাতে রেখে ৬ উইকেটে হেসেখেলে ম্য়াচ বার করে নেয়। ভারতের হয়ে শেফালি বর্মা ওপেন করতে নেমেছিলেন স্মৃতি মন্ধানার সঙ্গে। স্মৃতি ৭ রান করে আউট হয়ে যান। এরপর শেফালি ফেরেন ৩৫ বলে ৩২ রান করে। তিনে নেমে জেমিমা রডরিগেজ ২৮ বলে ২৩ রান করেন। ২৪ বলে ২৯ রান করে আহত-অবসৃত হন হরমনপ্রীত। পাঁচে নেমে রিচা ঘোষকেও ফিরতে হয়েছিল খালি হাতে। দীপ্তি শর্মা (৭) ও সজিবন সজনা (৪) জয়ের রান তুলে দেন অপরাজিত ইনিংস খেলে।

বিশ্বকাপে ভারতের তৃতীয় ম্য়াচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। আগামী ৯ অক্টোবর (বুধবার) খেলা এই দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। গ্রুপ পর্যায়ে ভারতের শেষ ম্য়াচ ১৩ অক্টোবর (রবিবার) শারজা ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link