ACC Men’s T20 Emerging Teams Asia Cup 2024: অধিনায়কদের আকাশে ফের এক নতুন তারা! এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ে নীলবাহিনীর আগুনে দল

Subhapam Saha Mon, 14 Oct 2024-1:59 pm,

হাতে আর চারদিন। মধ্য়প্রাচ্য়ের ওমানে ১৮ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে চলেছে এমার্জিং এশিয়া কাপ। ভারত-এ দলের নেতৃত্ব দেওয়া হল তিলক ভার্মাকে। দেশের জার্সিতে ১৬টি টি-২০ ও ৪টি ওডিআই খেলা বছর একুশের হায়দরাবাদিকে বিসিসিআই দিল গুরুদায়িত্ব। বিধ্বংসী বাঁ-হাতি ব্যাটার প্রয়োজনে হাতও ঘোরাতে পারেন। 

এমার্জিং এশিয়া কাপে ভারতের ১৫ সদস্য়ের স্কোয়াডে মূলত প্রাধান্য় পেয়েছে আইপিএল পারফরম্য়ান্স। একদিকে যেমন লখনউ সুপার জায়ান্টসে খেলা আয়ুষ বাদোনি রয়েছেন, তেমনই আবার কলকাতা নাইট রাইডার্সের রমনদীপ সিং ও বৈভব অরোরাও আছেন দলে, নেওয়া হয়েছে পঞ্জাব কিংসের প্রভসিমরন সিংকেও। টিমে রয়েছেন অলরাউন্ডার নিশান্ত সিন্ধু। যিনি ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য় ছিলেন। সুযোগ পেয়েছেন অংশুল কম্বোজ। যিনি সদ্য় দলীপ ট্রফিতে নজর কেড়েছেন।

তিলক ভার্মা (ক্যাপ্টেন), অভিষেক শর্মা, আয়ুষ বাদোনি, নিশান্ত সিন্ধু, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), প্রভসিমরন সিং (উইকেটরক্ষক), নেহাল ওয়াদেরা, অংশুল কম্বোজ, হৃত্বিক শোকিন, আকিব খান, বৈভব অরোরা, রশিক সালাম দার, সাই কিশোর ও রাহুল চাহার।

টুর্নামেন্টের গত সংস্করণে ফাইনালে খেলেছিল ভারত। লিগ পর্বে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারালেও, ফাইনালে কিন্তু হেরেছিল ভারত। এবারও ভারতের এমার্জিং এশিয়া কাপের প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ভারতের সঙ্গে গ্রুপে রয়েছে ওমান ও সংযুক্ত আরব আমিরশাহি। দেখে নিন ভারতের সূচি। 

 

এই প্রথমবারের মতো এই টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। অতীতের পাঁচটি সংস্করণই ৫০ ওভারের ফরম্যাটে অনুষ্ঠিত হয়েছে। ভারত ২০১৩ সালে উদ্বোধনী সংস্করণ জিতেছিল। পাকিস্তান শেষ দু'বার শিরোপা জিতেছিল। ২০২৩ সালে পাকিস্তান ফাইনালে ভারতকে হারিয়েছিল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link