ভারতের সঙ্গে লড়াইয়ে পাকিস্তান হারলেও তার ফল হবে ভয়ঙ্কর, ফের পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি ইমরানের!

Sun, 15 Sep 2019-12:30 pm,

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপকে কেন্দ্র করে ভারতের সঙ্গে যুদ্ধ হতে পারে বলে ফের আশঙ্কা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আর সেই যুদ্ধে পাকিস্তান হারতে পারে বলে মন্তব্য করলেন পাক প্রধানমন্ত্রী।

এক বিদেশি টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাতকারে ইমরান খান বলেন, ভারতের সঙ্গে যুদ্ধ পাকিস্তান হেরে যেতে পারে কিন্তু তার ফল ভয়ঙ্কর হবে।

ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধের সম্ভাবনা নিয়ে ইমরান খান বলেন, যুদ্ধ করে কোনও লাভ হয় না। ইরাক, ভিয়েতনাম তার উদারহণ। তবে ভারত ও পাকিস্তানের মতো দুটি পারমাণু শক্তিধর দেশের মধ্যে লড়াই হলে তা পরমাণু যুদ্ধ পর্যন্ত গড়াবে না তা বলা যায় না।

ওই সাক্ষাতকারে ইমরান আরও বলেন, ধরে নিন ভারতের সঙ্গে যুদ্ধে জড়াল পাকিস্তান। এমন একটা জায়গায় গিয়ে ওই লড়াই পৌঁছে গেল যে হয় আত্মসমর্পণ করতে হবে নয়তো মৃত্যুর জন্য লড়াইয়ে নামতে হবে পাকিস্তানকে। আমার মনে হয়, পাকিস্তান শেষ শ্বাস পর্যন্ত লড়াই করবে। সেক্ষেত্রে ওই যুদ্ধের ভয়ঙ্কর পরিণতি হবে।

পাক প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধের ওই ভয়ঙ্কর পরিণতির জন্যই আমরা রাষ্ট্রসংগের দ্বারস্থ হয়েছিলাম। শুধু তাই আন্তর্জাতিক বহু মঞ্চে আমরা গিয়েছিলাম যাতে তারা  ভারত-পাকিস্তান সমস্যায় হস্তক্ষেপ করেন। কাশ্মীরে কিছু হলে তার প্রভাব গোটা উপমহাদেশে পড়বে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link