ভাঙলো সব রেকর্ড,একদিনে মৃত্যু ৩৫৭, করোনা আক্রান্ত ১০ হাজার!

Thu, 11 Jun 2020-1:13 pm,

নিজস্ব প্রতিবেদন: মাত্র ২৪ ঘন্টায় করোনা কেড়ে নিল ৩৫৭ প্রাণ। যা দেশে এ পর্যন্ত সর্বোচ্চ। আক্রান্তর সংখ্যাতেও রেকর্ড। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৯ হাজার ৯৯৬। ১০ হাজার থেকে মাত্র ৪ জন কম। এভাবেই নিজের সব রেকর্ড  ভেঙে নতুন রেকর্ড তৈরি করল কোভিড। এমনই তথ্য মিলেছে দেশের কিছু সংবাদ মাধ্যমের প্রকাশিত প্রতিবেদন থেকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ১০ জুন প্রকাশিত তথ্য অনুযায়ী ভারতে সক্রিয় করোনা আক্রান্তর থেকে করোনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। এই মুহুর্তে ভারতে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩৩ হাজার ৬৩২। কিন্তু সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩৫ হাজার ২০৫ জন। ভারতে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন মোট ৭ হাজার ৭৪৫ জন।

সারা দেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তর সংখ্যা বেশ কিছু সংবাদ মাধ্যমের হিসাবে প্রায় ২ লক্ষ ৮০ হাজার ছাড়িয়েছে। এখন শুধুমাত্র মহারাষ্ট্রতেই করোনা আক্রান্ত ৯০ হাজার ৭৮৭। মহারাষ্ট্রে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ২৮৯ জনের। দেশের নিরিখে সবচেয়ে বেশি করোনা আক্রান্তর ঠিকানা এই উদ্ধব ঠাকরের রাজ্যই।

মহারাষ্ট্রের পরেই করোনায় জর্জরিত তামিলনাড়ু ও দিল্লি। তামিলনাড়ুতে এই মুহুর্তে মোট করোনা আক্রান্ত ৩৪ হাজার ৯১৪। তামিলনাড়ু থেকে ৩০৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই মারণ ভাইরাস। কেজরিওয়ালের রাজ্যেও করোনা আক্রান্তর সংখ্যা ৩১ হাজার ৩০৯। রাজধানীতে নোভেল হানায় প্রাণ হারিয়েছেন ৯০৫ জন।

দেশে সর্বোচ্চ করোনা আক্রান্তর পরিসংখ্যানে অষ্টম স্থানে রয়েছে বাংলা। বঙ্গে মোট করোনা আক্রান্ত ৮ হাজার ৯৮৫। করোনায় মৃত্যু হয়েছে ৪১৫ জনের। বাংলার থেকেও হাল খারাপ মধ্য প্রদেশ, উত্তর প্রদশ, গুজরাট ও রাজস্থানের।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link