মার্কিন যুক্তরাষ্ট্র ও ফ্রান্সের আন্তর্জাতিক উড়ান চালুর ঘোষণা করল কেন্দ্র

Fri, 17 Jul 2020-12:01 am,

শুক্রবার থেকে চালু হচ্ছে আন্তর্জাতিক যাত্রীবাহি বিমান পরিষেবা। তবে, করোনা পরিস্থিতিকে মাথায় রেখে আপাতত নির্দিষ্ট কিছু দেশের সঙ্গে চুক্তিমাফিক বিমান চলাচল চালু করছে ভারত। প্রথম উড়ানটি মার্কিন যুক্তরাষ্ট্রের। 

প্রাথমিক পর্যায়ে ফ্রান্স ও মার্কিন যুক্তরাষ্ট্রে সঙ্গে করা হয়েছে এই দ্বিপাক্ষিক চুক্তি। একইভাবে জার্মানি ও ব্রিটেনের সঙ্গেও এ বিষয়ে কথা এগোচ্ছে বলে জানান অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী।

বৃহস্পতিবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানান, "যতদিন না করোনা পরিস্থিতি থিতু হয়, দ্বিপাক্ষিক এয়ার বাবলের মাধ্যমে শর্তমাফিক অল্প সংখ্যক ব্যক্তিসহ যাত্রীবাহি আন্তর্জাতিক উড়ানই এখন একমাত্র উপায়।"

মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স ১৭ জুলাই-৩১ জুলাই ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ১৮টি উড়ান চালাবে(সপ্তাহে তিনটি, দিল্লি-সানফ্রান্সিসকো)। আগামী ১৮ জুলাই থেকে  এয়ার ফ্রান্স চালাবে ২৮টি উড়ান। মুম্বই, বেঙ্গালুরু ও প্যারিস থেকে উড়বে বিমান। প্রসঙ্গত, এই মুহূর্তে বিশ্বে করোনা সংক্রমণে শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগেই বিশ্বে করোনা সংক্রমণে শীর্ষে থাকা মার্কিন যুক্তরাষ্ট্র ভারতকে উড়ান চালু করার বিষয়ে চাপ দেয়। উড়ান চালু না করে বন্দে ভারতের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ভারতীয়দের দেশে ফেরানো অযাচিত বলে জানায় ওয়াশিংটন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link