India vs South Africa Head To Head Record & Stats: ফাইনালে কে এগিয়ে কে পিছিয়ে? অতীতের পরিসংখ্যান, রেকর্ড জেনে নিন

Fri, 28 Jun 2024-7:03 pm,

টি-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে টুর্নামেন্টের দুই অপ্রতিরোধ্য় দল- ভারত-দক্ষিণ আফ্রিকা। শনিবার অর্থাৎ আগামিকাল বার্বাডোজের ব্রিজটাউনে অবস্থিত কেনসিংটন ওভালে খেতাব জেতার লড়াইয়ে দুই 'চোকার্স'

অতীতে ২৬ বার দুই দেশে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে মুখোমুখি হয়েছে। ভারত এগিয়েই রয়েছে। ১৪ বার জিতেছে তার। দক্ষিণ আফ্রিকার জয় ১১ বার। একটি ম্য়াচে কোনও ফল হয়নি। বিগত শেষ ৫ সাক্ষাতে দক্ষিণ আফ্রিকা এগিয়ে ৩-২ ব্য়বধানে। 

 

আজ পর্যন্ত বার্বাডোজের এই মাঠে দুই দল মুখোমুখি হয়নি। তবে তারা ভিন্ন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেছে। এই প্রথমবার ভারত-দক্ষিণ আফ্রিকা এই মাঠে একে-অপরের সঙ্গে লড়াইয়ে নামছে।

এই মাঠে ৩২ বার খেলা হয়েছে। প্রথমে ব্য়াট করা দল জিতেছে ১৯ বার, পরে ব্য়াট করা দলের জয়ের সংখ্য়া ১১। দু'বার কোনও ফলাফল হয়নি। সর্বাধিক রান ২২৪/৫, ২০২২ সালে খেলা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্য়ান্ড। এই মাঠে সর্বনিম্ন রান ৮০। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার কাছে অলআউট হয়েছিল আফগানিস্তান। এখানে গড় প্রথম ইনিংস ১৫৩।

 

ভারত ৩ বার খেলেছে। ১ বার জিতেছে। ২ বার হেরেছে। ভারত প্রথমে ব্য়াট করে ১ বার জিতেছে। ভারতের সর্বাধিক রান ১৮১। ভারতের সর্বনিম্ন রান ১৩৫।

 

দক্ষিণ আফ্রিকা ৩ বার খেলেছে। ২ বার জিতেছে। ১ বার হেরেছে। দক্ষিণ আফ্রিকার সর্বাধিক রান ১৭০। দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন রান ১২৯।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link