`EXERCISE VAYU SHAKTI-24: পোখরানের বালিতে ঝড় তুলল ভারতীয় বিমান বাহিনীর বায়ু শক্তি অনুশীলন

Sun, 18 Feb 2024-9:52 am,

Rafale, Su-30 MKI, MiG-29, Mirage-2000, Tejas এবং Hawk সহ ভারতীয় বায়ুসেনার ফাইটার এয়ারক্রাফ্ট নির্ভুলতার সঙ্গে স্থলে এবং আকাশে শত্রুদের লক্ষ্যবস্তু আক্রমণ ও ধ্বংস করে।

ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্ট দ্বারা যুদ্ধ সহায়তা কার্যক্রমের মধ্যে একটি C-17 হেভি-লিফ্ট এয়ারক্রাফ্ট দ্বারা একটি কনটেইনারাইজড ডেলিভারি সিস্টেম ড্রপ এবং IAF স্পেশাল ফোর্স, Garuds বহনকারী C-130J দ্বারা একটি অ্যাসল্ট অবতরণ অন্তর্ভুক্ত ছিল।

অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার প্রথমবারের মতো এই ইভেন্টে তার অগ্নিশক্তি প্রদর্শন করে, এয়ার থেকে গ্রাউন্ড গাইডেড ক্ষেপণাস্ত্রের সঙ্গে লক্ষ্যবস্তুতে আঘাত করে। Mi-17 হেলিকপ্টার রকেটের সাহায্যে স্থল লক্ষ্যবস্তুতে আক্রমণ করে। 

রাতের ইভেন্টে প্রথমবারের মতো দেশীয় হাল্কা কমব্যাট হেলিকপ্টার 'প্রচন্ড'-এর সক্ষমতা প্রদর্শিত হয় যেখানে এটি রকেটের সাহায্যে নির্ধারিত লক্ষ্যবস্তুকে আক্রমণ করে। এর পরে একটি Jaguar এবং Su-30 MKI রাতে ভারী ক্যালিবার এবং অস্ত্র ফেলে এলএএফ-এর কৌশলগত বোমা হামলার ক্ষমতা প্রদর্শন করে।

এই ইভেন্টে আকাশগঙ্গা টিমের ফ্রি ফল ড্রপ এবং রাতে C-130J দ্বারা ফ্লেয়ার ডিসপেনসিং অন্তর্ভুক্ত ছিল। যৌথতার চেতনায়, একটি ত্রি-পরিষেবা ব্যান্ড তাদের সুরে শ্রোতাদের বিমোহিত করে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link