Indian Cricketers Who Married Outside Their religion: যে ভারতীয় ক্রিকেটাররা ধর্মের বেড়াজাল ভেঙেই করেছেন বিয়ে

Sat, 25 Mar 2023-3:37 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একাধিক ভারতীয় ক্রিকেটার রয়েছেন, যাঁদের কাছে বিয়ের ক্ষেত্রে ধর্ম কোনও বাধা হয়নি। ধর্মের বেড়াজাল ভেঙেই একাধিক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিয়ে করছেন। তাঁদের নিয়েই রইল এই প্রতিবেদন।

নিকিতা বাঞ্জারার সঙ্গে প্রথম বিয়ে ভেঙে যাওয়ার পর, দীনেশ কার্তিক নতুন করে ভালোবাসা খুঁজে পান দীপিকা পল্লিকলের মধ্যে। ২০১৫ সালে স্কোয়াশ রত্ন ও ভারতীয় দলের তারকা ক্রিকেটারের বিয়ে হয়। দীনেশের ধর্ম হিন্দু, অন্যদিকে দীপিকা কিন্তু খ্রীষ্টান। দুই ধর্মের রীতি মেনেই তাঁদের বিয়ে হয়।

 

বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং বিয়ে করেছেন বলি অভিনেত্রী হেজেল কিচকে। ২০১৬ সালে তাঁদের বিয়ে হয়। যুবি শিখ, অন্যদিকে হেজেল খ্রীষ্টান, হেজেল বিয়ের পর তাঁর নাম বদলে করেন গুরবসন্ত কউর।

 

ভারতের প্রাক্তন তারকা বোলার জাহির খানও এই তালিকায়। তিনি বিয়ে করেছেন 'চক দে ইন্ডিয়া' খ্যাত অভিনেত্রী সাগরিকাকে। ২০১৭ সালে তাঁদের বিয়ে হয়। জাহির মুসলিম, সাগরিকা হিন্দু।

 

প্রাক্তন ভারতীয় জোরে বোলার অজিত আগরকর হিন্দু। তিনি বিয়ে করেন শিয়া মুসলিম ফতিমা ঘড়িয়ালিকে। অজিতের বোনের দীর্ঘদিনের বন্ধু ফতিমা। ২০০৭ সালে বিয়ে করেন তাঁরা।

 

ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের জীবনে ছিল একাধিক ওঠাপড়। ১৯৮৭ সালে তিনি বিয়ে করেছিলেন নরিনকে। ১৯৯৬ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। সেই বছরই আজহার বিয়ে করেন অভিনেত্রী সংগীতা বিজলানিকে। যদিও দ্রুতই তাঁদের পথ আলাদা হয়ে যায়। আজহার মুসলিম, সংগীতা হিন্দু। 

 

প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ হৃদয় দেন নয়ডার সাংবাদিক পূজা যাদবকে। ২০১১ সালে তাঁদের বিয়ে হয়। কাইফ মুসলিম, পূজা হিন্দু।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link