জয়ের নিরিখে কোথায় দাঁড়িয়ে আইপিএলের আট দল

Sun, 25 Mar 2018-8:28 pm,

৮. দিল্লি ডেয়ারডেভিলস (৪৩.১০%): গত দশ বছরে একবারও আইপিএলের ফাইনালে খেলার সুযোগ হয়নি দিল্লির। যদিও দু'বার লিগের শীর্ষে শেষ করেছিল তারা।

ম্যাচ-১৪৭, জয়-৬২, হার-৮২, টাই-১, নো রেজাল্ট-২, জয়ের হার-৪৩.১০%

৭. কিংস ইলেভেন পঞ্জাব (৪৬.৬২%): ২০১৪ সালে একবারই আইপিএলে ফাইনালে উঠেছিল পঞ্জাব। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে রানার্স হতে হয় প্রীতির দলকে।   ম্যাচ-১৪৮, জয়-৬৮, হার-৭৮, টাই-২, নো রেজাল্ট-০, জয়ের হার-৪৬.৬২%

 

৬. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (৪৮.৬৬%): বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডিভিলিয়ার্সের মত তারকাখচিত দল গড়েও একবারও আইপিএল জিততে পারেনি ব্যাঙ্গালোর। তিন তিনবার ফাইনালে উঠেও ট্রফি পায় নি বিরাটরা।

ম্যাচ-১৫৩, জয়-৭২, হার-৭৬, টাই-২, নো রেজাল্ট-৩, জয়ের হার-৪৮.৬৬%

৫. কলকাতা নাইট রাইডার্স (৫২.৭০%): সাফল্যের বিচারে আইপিএলের দ্বিতীয় সেরা দল কিং খানের কলকাতা। ২০১২ এবং ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে গৌতম গম্ভীরের কলকাতা নাইট রাইডার্স।

ম্যাচ-১৪৮, জয়-৭৭, হার-৬৯, টাই-২, নো রেজাল্ট-০, জয়ের হার-৫২.৭০%

 

৪. রাজস্থান রয়্যালস (৫৩.৪১%): প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। দু'বছরের নির্বাসন কাটিয়ে ২০১৮ সালের আইপিএলে আবার ফিরছে রাজস্থানের দলটি।

ম্যাচ-১১৮, জয়-৬১, হার-৫৩, টাই-৩, নো রেজাল্ট-১, জয়ের হার-৫৩.৪১%

৩. সানরাইজার্স হায়দরাবাদ (৫৪.৬০%): ২০১২ সালে গড়ে উঠলেও ২০১৩ সাল থেকে আইপিএলে যাত্রা শুরু করে সানরাইজার্স হায়দরাবাদ।  অল্প দিনেই সাফল্যের মুখ দেখে তারা। ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদের দলটি।

ম্যাচ-৭৬, জয়-৪১, হার-৩৪, টাই-১, নো রেজাল্ট-০, জয়ের হার-৫৪.৬০%

২. মুম্বই ইন্ডিয়ান্স (৫৮.২৮%): আইপিএলের প্রথম দু'বছরে প্লে-অফে না উঠলেও এখন পর্যন্ত সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৩, ২০১৫ এবং ২০১৭ সালে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বইয়ের দলটি।

ম্যাচ-১৫৭, জয়-৯১, হার-৬৫, টাই-১, নো রেজাল্ট-০, জয়ের হার-৫৮.২৮%

১. চেন্নাই সুপার কিংস (৬০.৬৮%) : আইপিএলের সবচেয়ে ধারাবাহিক দল চেন্নাই সুপার কিংস। গত দু'বছর নির্বাসনের কারণে খেলে নি চেন্নাই। বাকি আটবারই প্লে অফে খেলেছে দক্ষিণের এই দলটি। শুধু তাই নয় ৬বার আইপিএল ফাইনালে খেলে ২বার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস।

ম্যাচ-১৩২, জয়-৭৯, হার-৫১, টাই-১, নো রেজাল্ট-১, জয়ের হার-৬০.৬৮%    

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link