IPL 2021: যে ৫ RCB প্লেয়ারের দিকে এবার থাকবে নজর

Tue, 06 Apr 2021-8:56 pm,

দুয়ারে আইপিএল। আজ পর্যন্ত শেষ ১৪ বছরে ট্রফির মুখ দেখতে না পারা আরসিবি এবার চাইবে ভাগ্যের চাকা ঘোরাতে। ক্যাপ্টেন কোহলির দিকেই শুধু নজর থাকবে না এবার। তিনি ছাড়াও আর চার ক্রিকেটারের দিকে থাকবে চোখ। তাঁরা হলেন গ্লেন ম্যাক্সওয়েল, কাইল জেমিসন, মহম্মদ আজহারউদ্দিন এবং ওয়াশিংটন সুন্দর।

Virat Kohli কিন্ত আগেই ইঙ্গিত দিয়েছেন যে, এই মরসুমে তিনি আইপিএলে ওপেন করবেন। যেমনটা ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টি-২০ সিরিজে করেছিলেন তিনি। এই আইপিএলে কিং কোহলি নিজের সেরাটা দিয়েই টি-২০ বিশ্বকাপের নেট প্র্যাকটিস সেরে নিতে চাইবেন। ২০১৬ মরসুমে ৯০০ রান করা কোহলি নিঃসন্দেহে দলের সেরা সম্পদ। কিন্ত আজও তাঁর হাতে এই ট্রফি ওঠেনি। ফলে এবার কোহলির পাখির চোখ থাকবে ট্রফির দিকেই।

Glenn Maxwell গত মরসুমে চূড়ান্ত নিরাশ করেছেন ফ্যানেদের। অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্য়ান মরুদেশে একটি ছয়ও মারতে পারেননি। ম্যাড-ম্যাক্স শো ছিল বন্ধ। ১৩ ম্যাচ খেলা অজি ক্রিকেটারের ব্য়াট থেকে এসেছিল মাত্র ১০৮ রান। এখন দেখার ১৪ কোটি ২৫ লক্ষ টাকার ক্রিকেটার এই মরসুমে কী ফুল ফোটান!

Kyle Jamieson রয়েছেন আলোচনায়। ক্রিস মরিসকে বাদ দিয়ে আরসিবি দলে সাড়ে ১৫ কোটি টাকায় দলে নিয়েছে কিউয়ি পেসারকে। কিন্তু নিউজিল্যান্ডের হয়ে টি-২০ খেলার সময় ডেথ ওভারে তিনি রীতিমতো হোঁচট খেয়েছেন। এখন প্রশ্ন আরসিবি-র কাছে জেমিসন এই মরসুমে আর্শীবাদ না অভিশাপ হয়ে ধরা দেবেন! আগুনে গতির পাশাপাশি লোয়ার অর্ডারে চালিয়ে খেলার সুনামও রয়েছে জেমিসনের।

Mohammed Azharuddeen কে নিয়ে চলতি মরসুম শুরুর আগে প্রচুর আলোচনা হয়েছে। কেরলের এই উইকেটকিপার-ব্যাটসম্য়ান সইদ মুস্তাক আলি ট্রফিতে ৩৭ বলে সেঞ্চুরি করার পরেই খবরের শিরোনামে জায়গা করে নিয়েছেন। গোটা টুর্নামেন্টেই তিনি ছিলেন দারুণ ফর্মে। বিধ্বংসী ব্যাটসম্য়ান ৫ ইনিংসে করেছিলেন ২১৪ রান। বিরাট ভক্ত আজহারউদ্দিন এবার বিরাটেক টিমেই খেলবেন। ২০ লক্ষ টাকায় তাঁকে দলে নেয় আরসিবি।

 

Washington Sundar কিন্তু এবার অন্য ক্রিকেটার। অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস লেখা ভারতীয় টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। গাব্বাতে কেরিয়ারের প্রথম টেস্ট খেলেই ছাপ রাখেন সুন্দর। আর অশ্বিন চোটের জন্য ছিটকে যাওয়ায় ওয়াশিংটনের কপাল খুলে যায়। টিম ম্য়ানেজমেন্টকে নিরাশ করেননি ২১ বছরের চেন্নাইয়ের অলরাউন্ডার। হাত ঘুরিয়ে চার উইকেট তুলে নেওয়ার পাশাপাশি ওয়াশিংটন দলের প্রয়োজনে জ্বলে ওঠেন। ব্যাট হাতে অনন্য ৬২ রান করেন তিনি। তৃতীয় ভারতীয় হিসাবে অভিষেক ম্যাচে হাফ-সেঞ্চুরি করার রেকর্ড করেন ওয়াশিংটন। এর পাশাপাশি দ্বিতীয় ভারতীয় বোলার হিসাবে অভিষেক টেস্টে তিন উইকেট নেওয়ার রেকর্ডেও নিজের নাম লেখান তিনি। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link