IPL 2021: ৫ বারের চ্য়াম্পিয়ন Mumbai Indians, রোহিতদের শক্তি ও দুর্বলতা কোথায়?

Wed, 07 Apr 2021-7:36 pm,

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের ইতিহাসে সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স৷ রোহিত শর্মারা পাঁচবারের চ্যাম্পিয়ন৷ এবার ট্রফি জিতলেই ডাবল হ্যাটট্রিক করবে গত দু'বারের চ্যাম্পিয়ন। এবারও চ্যাম্পিয়ন হওয়ার যাবতীয় সম্ভাবনা রয়েছে টিমের। নিলামের আগে ১৮ জনকে ধরে রেখেছিল মুম্বই : রোহিত শর্মা, কুইনন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ইশান কিশান, ক্রিস লিন, অনমোলপ্রীত সিং, সৌরভ তিওয়ারি, আদিত্য তারে, কায়রন পোলার্ড, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, অনুকূল রায়, জসপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, রাহুল চাহার , জয়ন্ত যাদব, ধাওয়াল কুলকার্নি এবং মহশিন খান। রোহিতরা ৭ জনকে ছেড়ে দিয়ে অ্যাডাম মিলনে, ন্যাথান কুল্টার-নাইল, পীযূষ চাওলা, জেমস নিশাম, যুধবীর চরক, ম্যাক্রো জানসেন ও অর্জুন তেন্ডুলকরকে নিয়েছে এই মরসুমে।

মুম্বইয়ের শক্তি: মুম্বই ভীষণ ভাবে নিজেদের কোর টিম ধরে রাখার চেষ্টা করে প্রতিবার৷ এমএস ধোনির চেন্নাই সুপার কিংস এই মন্ত্রেই একসময় দুর্দান্ত সাফল্য পেয়েছিল৷ মুম্বইয়ের দিকে তাকালে দেখা যাবে তাদের বিদেশি খেলোয়ড়দের থেকেও অনেক বেশি ভরসা দিয়েছে দেশের তরুণ প্রতিভার৷ প্রয়োজনে জসপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, সূর্যকুমার যাদব ও ইশান কিশানের মতো তারকারা। মুম্বই ইন্ডিয়ান্সে খেলেই আন্তর্জাতিক মানচিত্রে নিজেদের নাম করেছেন বুমরাহ ও পাণ্ডিয়া৷ 

পাঁচবারের চ্যাম্পিয়ন টিমের দুর্বলতা সে অর্থে নেই। মুম্বই একেবারে ব্যালান্সড দল। দুর্দান্ত সব ব্যাটসম্যানের পাশাপাশি রয়েছে ভয়ঙ্কর সব ফাস্ট বোলার৷ বুমরা-বোল্ট বিপক্ষের কাছে 'ডাবল ট্রাবল'। এবার অভিজ্ঞ স্পিনার পীযূষ চাওলা হতে পারেন মুম্বইয়ের বাজি৷ ব্যাটিং লাইন আপে তারকার ছড়াছড়ি৷ রোহিত, ডি কক, সূর্যকুমার ও ইশানরা রয়েছেন শুরুতে৷ মিডল অর্ডার সামলাবেন দুই পাণ্ডিয়া ও পোলার্ড! এই তিন 'পি' ফ্য়াক্টর যে কোনও ম্যাচের রঙ বদলে দিতে পার! 

রিজার্ভ টিমও কিন্তু মুম্বইয়ের মারাত্মক শক্তিশালী৷ সৌরভ তিওয়ারি, আদিত্য তারে ও ক্রিস লিনরা প্রয়োজনে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেন৷ অন্যদিকে বোলিংয়ে অ্যাডাম মিলনে, ম্যাক্রো জানসেন, জয়ন্ত যাদব ও ধাওয়াল কুলকার্নিরা কিন্তু বল হাতে খেলা বদলে দিতে পারে। আর সবার ওপরে রোহিত শর্মার অনবদ্য ক্য়াপ্টেনশিপ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link