IPL 2025: রইল ১০ দলের খেলোয়াড় ধরা-ছাড়ার তালিকা! চমকের পর চমকে প্রাক নিলাম জমে পুরো ক্ষীর

Mon, 28 Oct 2024-10:56 pm,

বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে ১০ আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের বিদ্যমান স্কোয়াড থেকে মোট ৬ খেলোয়াড়কে ধরে রাখতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলি 'রিটেনশন' বা 'রাইট টু ম্যাচ' ওরফে আরটিএম ব্যবহার করে তা করতে পারবে। রিটেনশন এবং আরটিএম-এর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সংমিশ্রণে বেছে নেওয়ার সুযোগ থাকছে। এই ৬ জন খেলোয়াড়ের মধ্যে সর্বাধিক ৫ জন ক্যাপড খেলোয়াড় (ভারতীয় বা বিদেশি) এবং সর্বাধিক ২ জন আনক্যাপড (জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া) খেলোয়াড় থাকতে পারবে। আগামী ৩১ অক্টোবরের ভিতর দশ দলকে খেলোয়াড় ধরা-ছাড়ার তালিকা দিয়ে দিতে হ

চেন্নাই সুপার কিংস রুতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, মাথিশা পাথিরানা এবং সম্ভবত এমএস ধোনিকে ধরে রাখবে বলে মনে করা হচ্ছে। তরুণ প্রতিভা এবং অভিজ্ঞ নেতৃত্বের মিশেলে পঁচিশের দল হবে একেবারে ব্য়ালেন্সড।

 

রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাকে ধরে রাখতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। সূর্যকুমার যাদব ও ঈশান কিশানকে তারা আরটিএম ব্য়বহার করে রাখতে পারে দলে। ব্য়াটে-বলে আগুন জ্বালাতে মরিয়া মুম্বই...

 

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সম্ভবত বিরাট কোহলি, মহম্মদ সিরাজ এবং উইল জ্যাকসকে ধরে রাখতে পারে। সম্ভাব্য ভাবে আরটিএম এর মাধ্যমে রজত পতিদার এবং ক্যামেরন গ্রিনকে যোগ করতে পারে৷ দল নির্ভর করবে কোহলির অভিজ্ঞতা এবং তরুণ খেলোয়াড়দের শক্তির ওপর...

রাজস্থান রয়্য়ালস সম্ভবত সঞ্জু স্য়ামসন ও যশস্বী জয়সওয়ালকে ধরে রাখবে। সম্ভবত আরটিএম এর মাধ্যমে ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহালও থাকবেন দলে। দল ধ্রুব জুরেলেও ফোকাসড থাকবে। 

 

কেকেআর সুনীল নারিন, আন্দ্রে রাসেলের সঙ্গেই শ্রেয়স আইয়ারকে ধরে রাখবে বলে খবর। রিঙ্কু সিং ও বরুণ চক্রবর্তী আরটিএমের খেলায় থাকতে পারেন দলে। যা চ্য়াম্পিয়ন টিমের ব্য়ালান্স ঠিক রাখবে। 

 

সানরাইজার্স হায়দরাবাদ হেনরিখ ক্লাসেন, ট্র্যাভিস হেড এবং প্যাট কামিন্সের উপর মূলত নির্ভর করতে পারে। নীতীশ কুমার রেড্ডি এবং টি. নটরাজনও ব্যাটিং এবং বোলিংকে শক্তিশালী করতে ফিরে আসতে পারেন।

দিল্লি ক্যাপিটালসের সম্ভবত ধরে রাখতে চলেছে ঋষভ পন্থ ও অক্ষর প্যাটেলকে। কুলদীপ যাদবও থাকবেন দলে। আন্তর্জাতিক অভিজ্ঞতার সাথে স্থানীয় প্রতিভা মিশিয়েই হবে দল। আরটিএম কার্ড খেলে জেক ফ্রেজার-ম্যাকগুর্কের দিকেও নজর রাখবে তারা। 

 

পঞ্জাব কিংস এবার কাগিসো রাবাদার মতো অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি স্যাম কারেন এবং অর্শদীপ সিংকে ধরে রাখবে বলে আশা করা হচ্ছে। তারা জুনিয়র প্লেয়ার স্লটের আশুতোষ শর্মাকেও টার্গেট করতে পারে। ভবিষ্য়তের দল ভেবেই দল গড়বে পঞ্জাব।

 

লখনউ সুপার জায়ান্টস সম্ভবত কেএল রাহুল, মার্কাস স্টোইনিস এবং রবি বিষ্ণোইকে ধরে রাখবে। মায়াঙ্ক যাদবকে আরটিএম কার্ড খেলে ধরে রাখতে পারে তারা। পঁচিশের দলে থাকবে স্থিতিশীলতা ও উন্নতি। 

গুজরাত টাইটান্স তাদের ব্যাটিং-বোলিংয়ের মেরুদণ্ড হিসেবে শুভমন গিল এবং রশিদ খানকেই ধরে রাখবে। আরটিএম কার্ড খেলে মহম্মদ শামি এবং সাই সুদর্শনকে তারা রাখতে পারে টিমে। গুজরাত এবার ঘুরে দাঁড়াতে মরিয়া।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link