পেস ও স্পিন অস্ত্রে জমাট কলকাতা, কমজোরি লাগছে ব্যাটিং

Sun, 28 Jan 2018-7:17 pm,

দলে ৩ ক্রিকেটারের বয়স কুড়ির নীচে, তেমনই আবার রয়েছেন মিচেল জনসন, সুনীল নারিনের মতো অভিজ্ঞ ক্রিকেটার। তারুণ্য ও অভিজ্ঞতা ককটেলে দল গড়ল কেকেআর। ইডেনের পিচের কথা মাথায় রেখে 'স্পিডস্টার'দের নেওয়া হয়েছে। স্পিনে বিভাগেও জমাট লাগছে কলকাতাকে। তবে ব্যাটিংশক্তি একটু কমজোরি লাগছে।বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের চেয়ে অলরাউন্ডারদের উপরে জোর দিয়েছে কেকেআর।       

চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে ধরে রাখতে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করেছে কেকেআর। তাঁকে কিনতে খরচ পড়েছে ৫.৮ কোটি টাকা। সুনীল নারিনের সঙ্গে তাঁর জুটি জমে উঠবে এবার আইপিএলে।  

পেস বোলিংয়ে তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশেল আনতে মিচেল জনসনকে নিল কলকাতা। তাঁকে ২ কোটি টাকায় কিনেছে কেকেআর। দলে তরুণ পেসারদের জন্য তাঁর পরামর্শ কাজে লাগতে পারে।    

অস্টেলিয়ান স্পিডস্টার মিচেল স্টার্ককে দলে নিল কেকেআর। তাঁকে কিনতে খরচ পড়েছে ৯.৪ কোটি টাকা।  

ভারতীয় দলের হয়ে খেলেছেন বিনয় কুমারের। কেকেআরের জার্সিতে ভাল পারফরম্যান্স তাঁর। ১ কোটি টাকায় বিনয় কুমারকে কিনল কলকাতা।  

১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বলতে করতে পারেন কমলেশ নাগরকোটি। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলে খেলছেন তিনি। ৩.২ কোটি এই তরুণ ক্রিকেটারকে কিনল কেকেআর। 

আরও এক তরুণ পেসারের উপরে বাজি ধরেছে কেকেআর। ৩ কোটি টাকায় শিভম মাভিকে কিনল তারা।   

অনুর্ধ্ব ১৯ দলে নামডাক করেছেন শুভমান গিল। বিরাট কোহলির সঙ্গে তাঁর তুলনা শুরু হয়ে গিয়েছে। ১.৮ কোটি টাকায় তাঁকে কিনেছে কলকাতা। 

পীযূষ চাওলাকে ৪.২ কোটি টাকায় কিনেছে কলকাতা নাইট রাইডার্স। নারিন ও কুলদীপ খেললে তিনি সুযোগ নাও পেতে পারেন।স্পিনের সঙ্গে পীযূষের ব্যাটিংয়ের হাতও মন্দ নয়।   

প্রতিবছর আইপিএলে মোক্ষম সময়ে কলকাতার ত্রাতা হন সুনীল নারিন।আটোসাঁটো বোলিংয়ের সঙ্গে সময়ে উইকেটও নিতে পারেন এই ওয়েস্ট ইন্ডিয়ান।   

ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে দলে রাখল কেকেআর। হার্ড হিটার রাসেল অলরাউন্ডার। টিটোয়েন্টির আদর্শ খেলোয়াড়।   

কয়েকবছর ধরে কলকাতা নাইট রাইডার্সে উইকেট কিপিং করছেন রবিন উথাপ্পা। এবার তাঁকে 'রাইট টু ম্যাচ' কার্ড ব্যবহার করে ৬.৪ কোটিতে দলে নিয়েছে কলকাতা।    

উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিকের উপরে এবার বাজি ধরেছে শাহরুখ খানের দল। ৭.৪ কোটি টাকায় কিনেছে কেকেআর।  

গতবার ব্যাটে কামাল করেছিলেন ক্রিস লিন। তাঁকে এবারও নিলামে কিনেছে কেকেআর।হার্ড হিটার ক্রিস লিনকে দেওয়া হচ্ছে ৯.৬ কোটি টাকা।

উত্তর প্রদেশের বাসিন্দা রিঙ্কু সিংয়ের ব্যাটিং হাত বেশ ভাল। তাঁকে ৮০ লক্ষ টাকা দিয়ে কিনল কেকেআর।

অলরাউন্ডার ক্যামেরন ডেলপোর্টকে ৩০ লক্ষে কিনল কলকাতা। 

ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার জ্যাবন সিয়ারলেসকে ৩০ লক্ষ টাকায় কিনল কেকেআর।

অপূর্ব ওয়াংখেড়েকে ২০ লক্ষ টাকায় কিনল কলকাতা। ব্যাটের হাত বেশ ভাল এই তরুণ ক্রিকেটারের।  

২০ লক্ষ টাকায় ইশান্ত জাগ্গিকে দলে রেখেছে কেকেআর।

গতবছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে কামাল করেছিলেন অলরাউন্ডার নীতীশ রানা। তাঁকে ৩.৪ কোটি টাকায় কিনেছে কেকেআর। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link