সত্যি কি টাকা তোলা ও জমা দেওয়ার `চার্জ` লাগবে? স্পষ্ট করলেন অর্থমন্ত্রক

Fri, 06 Nov 2020-10:45 am,

নিজস্ব প্রতিবেদন: চলতি মাস থেকেই ব্যাঙ্কের নির্দিষ্ট করে দেওয়া সীমার অতিরিক্ত টাকা ব্যাঙ্কে এসে তোলা ও জমায় আলাদা করে টাকা দিতে হবে গ্রাহকদের এমন নিয়ম জারি করেছিল ব্যাঙ্ক অফ বরোদা। যা নিয়ে রীতিমত হইচই পরে যায় গোটা দেশে।  অর্থ মন্ত্রক স্পষ্ট করে একটি নোটিস জারি করে জানিয়েছে, যে কোনও সরকারি খাতে ব্যাঙ্ক কর্তৃক পরিষেবা চার্জ ধার্য করা বা বৃদ্ধি করা হয়নি।

অর্থ মন্ত্রক এই অতিরিক্ত চার্জ সম্পর্কে স্পষ্ট করে জানিয়েছে, যে সমাজের দরিদ্র ও নিষিদ্ধ অংশ দ্বারা খোলা জন ধন অ্যাকাউন্ট সহ বেসিক সেভিংস ব্যাঙ্ক ডিপোজিট (বিএসবিডি) অ্যাকাউন্টগুলিতে কোনও সার্ভিস চার্জ প্রযোজ্য নয়।

শুধুমাত্র ব্যাঙ্ক অফ বরোদাই এই চার্জ লাগু করেছিল পয়লা নভেম্বর থেকে। Bank of India, PNB, Axis Bank and Central Bank-এর মতো ব্যাঙ্কগুলিও এই ব্যাঙ্কে এসে টাকা তোলা ও জমার পরিষেবায় চার্জ বসানোর কথা জানালেও এখনও তা চালু করেনি৷

রিপোর্ট অনুযায়ী ব্যাঙ্ক অফ বরোদা ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ব্যাঙ্কে এসে সেভিংস অ্যাকাউন্ট থেকে মাসে সর্বোচ্চ তিন বার কোনও চার্জ ছাড়াই টাকা তুলতে পারবেন গ্রাহকেরা ৷ কিন্তু চতুর্থবার থেকে প্রতি জমায় চার্জ দিতে হবে৷ লোন অ্যাকাউন্টের ক্ষেত্রে একই নিয়মে মাসে তৃতীয়বারের পর টাকা তুলতে এলে প্রতিবার চার্জ দিতে হবে৷

প্রসঙ্গত, পয়লা নভেম্বর থেকে যে বিধি কার্যকর হয়েছিল দু’দিন যেতে না যেতেই সেই নিয়ম প্রত্যাহার করতে বাধ্য হল ব্যাঙ্ক অফ বরোদা। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link