ISKCON Rath Yatra: করমণ্ডল-দুর্ঘটনায় মৃতদের জন্য শান্তি কামনা করে ৫২তম বছরে গড়াবে রথের চাকা...

Soumitra Sen Sat, 17 Jun 2023-4:44 pm,

আগামি ২০ জুন বেলা ১ টায় রশি টেনে এবারের রথযাত্রার সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

পুরীর বাইরে কলকাতার ইস্কন রথযাত্রা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রথযাত্রা।

২০ জুন রথের রশিতে আনুষ্ঠানিক টান পড়ার আগে সকাল ৮ টায় চিরাচরিত প্রথা মেনে পাহান্ডি বিজয়যাত্রা হবে। কলকাতা ইস্কন মন্দির থেকে বেরিয়ে একে একে রথে আসীন হবেন জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রা। 

সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চলবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। ঠিক বেলা ১ টায় ডোনা গঙ্গোপাধ্যায় সম্প্রদায়ের নৃত্য পরিবেশন। এবং মুখ্যমন্ত্রীর হাত দিয়ে ইস্কন রথযাত্রার আনুষ্ঠানিক সূচনা। দুপুর দেড়টায় গড়াবে রথের চাকা। 

২০ জুন সোজা রথ। এদিন ইস্কন মন্দির থেকে বেরিয়ে যে-রুটে চলবে রথ-- মিন্টো পার্ক-অ্যালবার্ট রোড-হাঙ্গারফোর্ড স্ট্রিট-এ জে সি বোস রোড-শরৎ বসু রোড-হাজরা রোড-শ্যামাপ্রসাদ মুখার্জি রোড-আশুতোষ মুখার্জি রোড-জহরলাল নেহরু রোড-এক্সাইড মোড়-আউট্রাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে রথের মেলা ময়দান।

৮ দিন পরে ৯ দিনের মাথায় ২৮ জুন উল্টোরথ। এদিন বেলা ১ টায় শুরু রথযাত্রা। এদিন যে-রুটে গড়াবে রথের চাকা-- ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে বেরিয়ে রথ চলবে আউট্রাম রোড-জহরলাল নেহরু রোড-ডোরিনা ক্রসিং-এস এন ব্যানার্জি রোড-মৌলালি মোড়-সিআইটি রোড-সুরাওয়ার্দি অ্যাভেনিউ-পার্ক সার্কাস মোড়-শেক্সপিয়র সরণি-হাঙ্গারফোর্ড স্ট্রিট হয়ে অ্যালবার্ট রোডে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link