৫০০ টাকার সাইকেলে অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পার, জ্যোতির কথা ট্রাম্পের মেয়ের মুখে

Sat, 23 May 2020-9:21 pm,

৫০০ টাকার সাইকেল। তাও বহু কষ্টে টাকা ধার করে কেনা। সেই সাইকেলে অসুস্থ বাবাকে চাপিয়ে ১২০০ কিমি রাস্তা পার করে গ্রামে ফিরেছে জ্যোতি কুমারী। বিহারের জ্যোতি সাতদিন ধরে সাইকেল চালিয়েছে। এর মধ্যে দুদিন খাবার জোটেনি তাদের।

জ্যোতির এমন সাহসী কাণ্ডের কথা শুনে গোটা দেশ অবাক। সবাই কুর্নিশ করেছে ১৫ বছর বয়সী মেয়েকে। বাবা গুরুগ্রামে রিক্সা চালাতেন। হঠাত্ দুর্ঘটনায় জখম হন। তার পরই বাবার কাছে যায় জ্যোতি। কিন্তু লকডাউনে আটকে পড়ে। এর পর টাকা ফুরিয়ে গেলে বাড়িওয়ালাও তুলে দেওয়ার হুমকি দিতে থাকে। ফলে গ্রামে ফেরা ছাড়া আর কোনও উপায় ছিল না। 

এবার জ্যোতির প্রশংসা ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের মুখে। জ্যোতির প্রশংসা করে টুইট করেছেন ইভাঙ্কা। তিনি লিখেছেন, ১৫ বছরের জ্যোতি অসুস্থ বাবাকে সাইকেলে চাপিয়ে ১২০০ কিমি রাস্তা পেরিয়ে গ্রামে ফিরেছে সাতদিনে। ওর এই ইচ্ছাশক্তির প্রশংসা করেছে ভারতীয় জনগণ ও সাইকেল ফেডারেশন।

ইতিমধ্যে জ্যোতির সঙ্গে কথা বলেছে সাইকেল ফেডারেশন অফ ইন্ডিয়া। জ্যোতিকে দিল্লিতে ট্রায়ালে ডাকা হয়েছে। পাস করতে পারলে তাঁকে রাখা হবে সাইকেল অ্যাকাডেমিতে।দিল্লিতে গিয়ে ট্রায়াল দিতে জ্যোতির খরচ বহন করবে ফেডারেশন।

এরই মধ্যে সীমা সুরক্ষা বল—এর আধিকারিকরা জ্যোতিকে সম্মান জানাতে তার বাড়ি পৌঁছেছে। জ্যোতি জানিয়েছে, বাবা দুর্ঘটনার কবলে পড়ার পর তার পড়াশোনা আর হয়নি। অর্থের অভাবে মাঝপথেই স্কুল ছাড়তে বাধ্য হয় সে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link