Jagannat Temple at Digha: মন্দির নির্মাণের কাজ প্রায় শেষ, রথেই খুলছে দিঘার জগন্নাথ মন্দির!

Soumita Mukherjee Wed, 29 May 2024-7:03 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঙালির অন্যতম পছন্দের সৈকত শহর দিঘা। বেশ কিছুদিন ধরেই পূর্ব মেদিনীপুর জেলার এই সৈকত শহরে তৈরি করা হচ্ছে জগন্নাথ মন্দির। যা পুরোপুরিই বাঙালির আরেক জনপ্রিয় তীর্থস্থান পুরীর জগন্নাথ মন্দিরের আদলে তৈরি। 

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে চলতি বছরে এপ্রিল মাসে মন্দিরটির উদ্বোধন হবে। কিন্তু এর কিছুদিনের মধ্যেই লোকসভা নির্বাচন ঘোষনা হওয়ায় থমকে যায় উদ্বোধনের কাজ।সম্প্রতি নির্বাচনী প্রচারে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়েই তিনি জানান যে দিঘার জগন্নাথ মন্দিরে নির্মাণ কাজ প্রায় শেষের পথে। ভোট শেষ হলেই মন্দিরের উদ্বোধন হবে। 

 

উদ্বোধনে সকলকে উপস্থিত থাকার কথাও ঘোষণা  করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কবে সেই মন্দিরের উদ্বোধন হবে তার দিনক্ষণ ঘোষণা করা হয়নি। এরই মাঝে নতুন ভাবে বড় আকারে একটি রথ নির্মানের কাজ শুরু হয়েছে মন্দির প্রাঙ্গণে। সেখান থেকেই শুরু নয়া জল্পনা। তাহলে কি রথের আগেই উদ্বোধন হবে মন্দিরের?

 

আগামী ৭ জুলাই রথযাত্রা উৎসব। প্রতিবছরই রথ চলে তবে এবছর নতুন ভাবে বড় আকারে একটি রথ নির্মানের কাজ শুরু হয়েছে মন্দির প্রাঙ্গণে। রথযাত্রার আগে কি দিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন হবে?

 

বিধায়ক তথা রাজ্যে কারা মন্ত্রী অখিল গিরি বলেন, 'মন্দির নির্মানের কাজ প্রায় শেষের পথে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেদিন ঠিক করবেন সেদিন মন্দিরের উদ্বোধন হবে। প্রতিবছর এখানে রথ উৎসব হয়ে থাকে। এবারেও হবে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্দির উদ্বোধনের দিনক্ষণ ঘোষনার পরেই মন্দির উদ্বোধন হবে'।

 

নিউ দিঘা স্টেশন সংলগ্ন নন্দকুমার দিঘা ১১৬বি জাতীয় সড়কের পাশে এই মন্দিরটি তৈরি হচ্ছে। মন্দিরটি তৈরির  জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। ২০১৮ সালে এই মন্দির তৈরির ঘোষণা করেছিল রাজ্য। পুরীর জগন্নাথ মন্দিরের মতোই উচ্চতা হবে দিঘার মন্দিরটিরও। পাশাপাশি মন্দিরের পারিপার্শ্বিক নকশাও কিছুটা এক থাকছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link