Kerala Wayanad Landslide: ভেসে গেল একবছরের শিশু, ভয়াবহ ভূমিধসে মৃত্যুমিছিল ওয়ানাড়ে!

Tue, 30 Jul 2024-11:44 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়াবহ ভূমিধস কেরালার ওয়ানাড়ে। মৃত কমপক্ষে ২৪। ভেসে গিয়েছে একবছরের শিশুও। আহত প্রায় ৭০। আরও শতাধিকা মানুষের আটকে থাকার আশঙ্কা। ফলে বাড়তে পারে হতাহতের সংখ্যা।

 

নাগাড়ে প্রবল বৃষ্টিতে ভূমিধস নামে কেরালার ওয়ানাড় জেলার মেপ্পাডির কাছে পার্বত্য এলাকায়। মেপ্পাডি, মুনডাক্কাই টাউন ও চুরাল মালা ভূমিধসে ভয়াবহ ক্ষতিগ্রস্ত বলে খবর। 

 

বিপর্যয়ের পরই উদ্ধারকাজে ঝাঁপিয়েছে NDRF টিম ও ভারতীয় বায়ুসেনা। কেরালার মুখ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, ভারতীয় বায়ুসেনার (IAF) ২টি হেলিকপ্টার কোয়েম্বাটুরের সুলুর থেকে ওয়ানাডের উদ্দেশে উড়ে গিয়েছে। 

 

এছাড়াও ভারতীয় সেনাবাহিনীর ডিফেন্স সিকিউরিটি কর্পসের ২টি ব্যাটেলিয়ন কান্নুর থেকে ওয়ানাড়ে গিয়ে পৌঁছেছে। ভয়াবহ পরিস্থিতি সেখানে। আপত্‍কালীন তত্‍পরতায় চলছে উদ্ধারকাজ।  

 

দুর্যোগকালে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে সম্ভাব্য সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাকৃতিক দুর্যোগে যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। 

 

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও জেলা কালেক্টরের সঙ্গে কথা বলেছেন ওয়ানাড়ের সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীও। পরিস্থিতি মোকাবিলায় কন্ট্রোল রুম খোলারও নির্দেশ দিয়েছেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link