৬০০ টাকার শার্ট কিনতে গিয়ে গায়েব লাখ! নামী ই-কমার্স সাইট থেকে অনলাইন শপিং করে ফাঁদে দম্পতি

Tue, 13 Oct 2020-6:35 pm,

নিজস্ব প্রতিবেদন : করোনা আবহে অনেকেই বাইরে বেরিয়ে কেনাকাটায় সাহস করে উঠতে পারছেন না। সেক্ষেত্রে তাঁরা অনলাইন শপিংয়ের দিকেই ঝুঁকেছেন। কিন্তু সেক্ষেত্রেও ফাঁদ পাতা। অনলাইন শপিং করতে গিয়েই 'সর্বস্বান্ত' হওয়ার জোগাড় ব্যবসায়ী দম্পতির! ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় লক্ষ টাকা।

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর খড়্গপুরে। খড়গপুরের মালঞ্চের বাসিন্দা ওষুধ ব্যবসায়ী দম্পতি জয়ন্ত চৌধুরী এবং ঝুমা চৌধুরী ছেলের জন্য অনলাইনে অ্যামাজন থেকে একটি শার্ট অর্ডার করেন। শার্টটির দাম ৬০০ টাকার সামান্য কিছু বেশি। অনলাইনে অগ্রিম পেমেন্ট করেই শার্টটি অর্ডার করেন তিনি।

কিন্তু ডেলিভারির পর দেখা যায় শার্টটি সাইজে ছোট হয়েছে। পাল্টাতে হবে। শার্টটি তখন রিটার্ন করতে চান ওই দম্পতি। অভিযোগ, সেইসময় কোম্পানির ডেলিভারি বয় তাঁদের একটি টোল ফ্রি নাম্বার দেয়। সেই নাম্বারে ফোন করে সংস্থায় অভিযোগ জানাতে বলে।

এরপরই বাধে বিপত্তি। ওষুধ ব্যবসায়ী দম্পতির অভিযোগ, ওই টোল ফ্রি নাম্বারে ফোন করার পরই প্রতারণার ফাঁদে পড়েন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করতে গিয়ে দেখেন, ভিকি নামে এক যুবক তাঁদের অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার ৮৮৮ টাকা লুঠ করেছে। স্লিপ থেকে আরও দেখা যাচ্ছে যে, ভিকি নামে ওই যুবক UPI-এর মাধ্যমে ওই পরিমাণ টাকা অ্যাকাউন্ট থেকে হাতিয়েছে! 

সবমিলিয়ে অনলাইনে শপিং, বিভিন্ন অ্যাপের মাধ্যমে লেনদেন আদতে কতটা সুরক্ষিত, সেই নিয়ে আরও একবার প্রশ্ন উঠে গেল এই ঘটনায়। ইতিমধ্যেই এই ঘটনায় খড়্গপুর টাউন থানায় এবং সাইবার সেল ডিপার্টমেন্টে অভিযোগ জানিয়েছেন চৌধুরী দম্পতি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link