কলকাতায় অমিতাভ মন্দিরে, বিগ বি-র আরোগ্য কামনায় চলছে সারাদিন ব্যাপী যজ্ঞ

Sun, 12 Jul 2020-4:11 pm,

অয়ন ঘোষাল : ভগবানের আসনে অমিতাভকে বসিয়েছে তাঁর এক ভক্ত। কলকাতার তিলজলা এলাকায়, ১০এ শ্রীধর রায় রোডে রয়েছে এই মন্দির। যেখানে রবিবার বিগ বি-র আরোগ্য কামনা করে সারাদিন ধরে হচ্ছে বিশেষ যজ্ঞ।

অয়ন ঘোষাল : কলকাতায় অমিতাভ বচ্চনের এই মন্দিরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হলেন সঞ্জয় পাতোদিয়া। উনি গত ১৩ বছর ধরে বিগ বি-র প্রতিটি জন্মদিনে মুম্বইয়ে শাহেনশার দুটি বাংলো 'জলসা' কিংবা 'প্রতীক্ষা'য় গিয়ে পুস্পস্তবক দিয়ে ওনাকে শুভেচ্ছা জানিয়ে আসেন।

অয়ন ঘোষাল : ২০০১ সালে ১০এ শ্রীধর রায় রোড, তিলজলা, কলকাতা ৩৯, এই এলাকায় তৈরি হয় অমিতাভ বচ্চনের নামে এই মন্দির।  

অয়ন ঘোষাল :  এই মন্দিরে নিয়মিত দুবেলা আরতি হয়। এই মন্দিরে আসা ভক্তরা বিগ বি কে ভগবান মনে করেন। দিনে দুবার ভক্তরা প্রসাদও পান ।

অয়ন ঘোষাল : ১১ই অক্টোবর বিগ বি-র জন্মদিনে ওনার প্রিয় ভেন্ডির সব্জি এবং সরু সাদা ভাত এবং পায়েস ভোগ রান্না হয় তিলজলা এলাকার এই মন্দিরে।

অয়ন ঘোষাল :  মন্দিরে অমিতাভ বচ্চনের মোট সাড়ে সাতশো ছবি আছে। তার প্রথম থেকে এখনও পর্যন্ত রিলিজ হওয়া গুলাবো সিতাবো পর্যন্ত সমস্ত ছবিই রয়েছে। 

অয়ন ঘোষাল :  এই মন্দিরের জন্য আলাদা একটি ট্রাস্টি বোর্ড রয়েছে। তারা ১১ অক্টোবর এলাকার গরীব মানুষকে বসিয়ে খাওয়ানোর ব্যবস্থা করেন। এলাকার গরিব ও বিশেষভাবে সক্ষম শিশুদের জামাকাপড় ও খেলনা দান করা হয়। 

অয়ন ঘোষাল : শনিবারই অমিতাভ বচ্চনের করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। এমন খবরে উদ্বিগ্ন বিগ বি-র ভক্তরা তাঁর আরোগ্য কামনা করেছেন। আর তিলজলার এই মন্দিরেও শুরু হয়েছে পুজো।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link