নাগাড়ে বৃষ্টি, জলমগ্ন শহর, কলকাতাবাসীর ভোগান্তি চরমে

Fri, 30 Jul 2021-2:04 pm,

টানা বৃষ্টির জেরে জলমগ্ন কলকাতা। জল জমেছে একাধিক এলাকায়। বিশেষ করে খারাপ অবস্থা উত্তর কলকাতার। বুক-সমান জল ঠেলে রাস্তায় উঠছেন মানুষ, ডুবে যাচ্ছে বাস, ট্যাক্সি। দেখুন ছবিতে 

বঙ্গোপসাগরের উপকূলবর্তী এলাকা ও সংলগ্ন বাংলাদেশের উপর একটি নিম্নচাপের জেরে বৃষ্টিপাত জারি থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। 

এই পরিস্থিতিতে জমা জল এখন বার করতে না পারলে, অবস্থার আরও অবনতি হবে।  সেই কথা মাথায় রেখে পদক্ষেপ নিয়েছে কলকাতা পুরসভা। সচল রাখা হয়েছে ৭৪টি পাম্পিং স্টেশন। অতিরিক্ত পাম্প বসিয়ে জমা জল বের করার ব্যবস্থাও করা হয়েছে শহরের বিভিন্ন এলাকায়।

শহরের জলচিত্র দেখে রীতিমতো আতঙ্কিত শহরবাসী এবং ট্র্যাফিক পুলিস। জমা জলের কারণে গাড়ি চলল শম্বুক গতিতে। সমস্যায় পড়েন বাইকচালকরা। 

বেশ কিছু এলাকায় জল বাড়িতে ঢুকে পড়ায় চরম ভোগান্তি হল শহরবাসীর একাংশের। বেলায় পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও রাত থেকে একটানা অঝোর বৃষ্টিতে ফের জলমগ্ন হয় শহরের বিস্তীর্ণ অংশ।

জলমগ্ন মুক্তারাম বাবু স্ট্রিট, এমজি রোড। বি টি রোড, মধ্য কলকাতাও কার্যত জলের তলায়। শুক্রবারও এই পরিস্থিতি বদলানোর কোনও সম্ভাবনা নেই।

শুধু কলকাতা নয়, টানা বৃষ্টির জেরে ডুবেছে পার্শ্ববর্তী জেলাগুলি। অনেকটাই কমেছে দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রা।  

সুস্পষ্ট নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান ও বীরভূমে অবস্থান। পশ্চিম দিকে এগিয়ে এটি ঝাড়খণ্ড হয়ে দক্ষিণ বিহার ও উত্তরপ্রদেশের দক্ষিণ অংশে পৌঁছবে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link