Palan First Look: ৪০ বছর পার করে একুশে `খারিজ`! প্রকাশ্যে `পালান`-এর প্রথম লুক

Fri, 20 May 2022-8:31 am,

১৪ মে কিংবদন্তী শিল্পী মৃণাল সেনের জন্মবার্ষিকীতে (Mrinal Sen Birth Anniversary) পরিচালককে  কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) তৈরি করছেন 'পালান' (Palan)। এবার প্রকাশ্যে এল ছবির প্রথম লুক। 

কৌশিক গঙ্গোপাধ্যায় একটি ফিচার ফিল্ম পালান বানাচ্ছেন, যেখানে তিনি খারিজের চরিত্রগুলিকে নিয়েছেন এবং বর্তমান সময়ের থেকে তাদের ৪০ বছর এগিয়ে রাখছেন। অনেক অভিনেতা যারা খারিজে ছিলেন তারা একই চরিত্রে অভিনয় করছেন, কিন্তু ৪০ বছরের বেশি বয়সে। 

১৯৮২ সালে মুক্তি পেয়েছিল কিংবদন্তী চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনের ছবি 'খারিজ'। রমাপদ চৌধুরীর উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছিল এই ছবি। আর সেই গল্প অবলম্বনেই তৈরি হতে চলেছে 'পালান'। 

‘খারিজ’-এর প্রায় বেশির ভাগ অভিনেতাই থাকছেন কৌশিকের ছবিতেও। সেই অনুযায়ী দেখা যাবে মমতাশঙ্কর, অঞ্জন দত্ত, শ্রীলা মজুমদারকে। নতুন সংযোজন যিশু সেনগুপ্ত, পাওলি দাম।

ইতিমধ্যে শেষ হয়েছে ছবির শ্যুটিং। মূলত কলকাতার বিভিন্ন স্থানই বেছে নেওয়া হয়েছিল শ্যুটিং লোকেশন হিসাবে। 

ছবির সঙ্গীত পরিচালনা করেছেন নীল দত্ত। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন অপ্পু প্রভাকর এবং শিল্প নির্দেশনায় তন্ময় চক্রবর্তী। 

কান চলচ্চিত্র উৎসবে স্পেশাল জ্যুরি অ্য়াওয়ার্ড পেয়েছিল মৃণাল সেনের 'খারিজ'। কম বয়সী ভৃত্য পালানের মৃতদেহ পাওয়া যায় রান্নঘরে। শোকার্ত বাবাকে শান্ত করার প্রচেষ্টা এবং এক মধ্যবিত্ত পরিবারের চরম স্বার্থপরতার চিত্র ফুটে ওঠে 'খারিজ'-এ। 

২০২৩ -এ মুক্তি পাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'পালান'। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link