মোদী সরকারের বিরুদ্ধে `জৈব অস্ত্র` প্রয়োগের অভিযোগ এনে `দেশদ্রোহী` তকমা জোটালেন Aisha Sultana

Soumitra Sen Sat, 12 Jun 2021-8:07 pm,

 লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে 'জৈব অস্ত্র' হিসেবে প্রয়োগ করছে মোদী সরকার! ব্যস! আগুনে প্রায় ঘি পড়ার মতো। এর পর আর কী করে চুপ করে থাকতে পারে সংশ্লিষ্ট প্রশাসন। 

কিন্তু কে ফাটালেন এমন বোমা? নাম তাঁর Aisha Sultana। পেশায় চলচ্চিত্র পরিচালক। তিনি অতএব দ্রুত দেশদ্রোহী তকমায় চিহ্নিত হয়ে পড়লেন। ঘটনাটি লাক্ষাদ্বীপের (Lakshadweep)। লাক্ষাদ্বীপের প্রশাসকের সমালোচনা করায় দেশদ্রোহের মামলা রুজু হল কেন্দ্রশাসিত অঞ্চলের পরিচালক এই আইশা সুলতানার বিরুদ্ধে। 

 

কিন্তু গল্পের এখানেই শেষ নয়। বরং শুরু।  বিজেপি প্রশাসকের সেই অভিযোগের বিরোধিতা করলেন বিজেপিরই (BJP) একাধিক নেতা। তাঁরা এই অভিযোগকে সম্পূর্ণ 'মিথ্যা ও 'অনৈতিক' দাবি করে দলও ছাড়লেন। তাঁদের মধ্যে অন্যতম খোদ লাক্ষাদ্বীপের বিজেপি সাধারণ সম্পাদকও।

 

বিক্ষুব্ধ ওই বিজেপি নেতারা আরও জানিয়েছেন, যে সময়ে লাক্ষাদ্বীপের বিজেপি কর্মীরা প্রশাসক প্রফুল্ল প্যাটেলের 'অগণতান্ত্রিক পদক্ষেপে'র বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন, ঠিক সেই সময়েই আইশা-র বিরুদ্ধে এই 'মিথ্যা' অভিযোগ আনা হচ্ছে। এবং এই ভাবে তাঁর পরিবার ও তাঁর ভবিষ্যতেরও ক্ষতি করা হচ্ছে বলে অভিযোগ তাঁদের।

সে না হয় হল। কিন্তু আইশার বিরুদ্ধে লাক্ষার প্রশাসকের অভিযোগটাই-বা ঠিক কেমন? সম্প্রতি এককটি মালয়ালম টিভি চ্যানেলের এক বিতর্কসভায় আইশা দাবি করেন, লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে 'জৈব অস্ত্র' হিসেবে প্রয়োগ করছে মোদি সরকার! 

আইশা বলেন--'করোনায় সংক্রমিতের সংখ্যা শূন্য থেকে দৈনিক একশোয় পৌঁছে গেল কী করে? এটাকে ওরা জৈব অস্ত্র হিসেবে প্রয়োগ করছে। আমি একেবারে হলফ করে বলতে পারি। করোনাশূন্য একটা জায়গায় কেন্দ্র যে এই জৈব অস্ত্র প্রয়োগ করেছে তা পরিষ্কার।' বিতর্কের সূত্রপাত এই মন্তব্য থেকেই। 

এই মন্তব্যের জেরে তাই শুধু দেশদ্রোহিতাই নয়, বিদ্বেষ ছড়ানোর অভিযোগও আনা হয়েছে লাক্ষাদ্বীপের প্রথম চলচ্চিত্র পরিচালক আইশার বিরুদ্ধে।

অবশ্য আইশা-কাণ্ড বাদ দিলেও, বেশ কিছুদিন ধরেই লাক্ষাদ্বীপ নিয়ে বিতর্ক চলছেই। প্রফুল্ল পটেল এখানে নতুন প্রশাসক হয়ে আসার পর থেকেই তাঁর বিরুদ্ধে, তাঁর কাজ বা সিদ্ধান্তের বিরুদ্ধে নানা অভিযোগ উঠে আসছিল। এবার আইশার মন্তব্য ঘিরে তৈরি হল নতুন বিতর্ক। আর বিজেপির অন্তর্দ্বন্দ্বও নতুন মোড়কে প্রকাশ হয়ে পড়ল, খুঁজে নিল নতুন ভাবে প্রকাশের পন্থা। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link