জেনে নিন Perfume মাখার কয়েকটি সেরা কৌশল

Mon, 19 Jul 2021-9:43 pm,

নিজস্ব প্রতিবেদন: এক নিমেষেই মন ভাল করে দিতে পারে সুগন্ধি পারফিউম। গরম হোক বা বর্ষা কিংবা শীত পছন্দের পারফিউমের সুগন্ধ নিমেষে মনকে চাঙ্গা করে তুলতে পারে। এছাড়াও সারাদিন ফুরফুরে থাকতে ভরসা সেই পারফিউম। কিন্তু এই পারফিউমের গুণাগুণ সম্পর্কে জানেন? 

সুগন্ধি অনেক রকমেরই হয়। তবে সবথেকে বেশি দাম হয় পারফিউমের। কারণ এতে এসেন্স থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে পারফিউম। তবে অনেকেই রুমালে ব্য়বহার করেন কিন্তু মাস্কেও দিতে পারেন পারফিউম। Perfume ব্য়বহার করার কয়েকটা সহজ উপায় জেনে নিন। 

সকলের মাঝে নিজেকে আকৃষ্ট করতে, পারফিউমের গন্ধ মনসংযোগ বাড়াতেও সাহায্য করে। ভাল পারফিউমের গন্ধে আপনার মন স্নিগ্ধতা আসে তাতে নতুন কোনও কাজে ভাল করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে সাফল্যের সম্ভাবনাও থাকে বেশি। স্নান করে বেরোনোর ঠিক পরেই Perfume লাগিয়ে নিন। স্নান করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগালে ত্বক  Perfume ধরে রাখতে পারে। স্নানের পরে যে কোনও ময়েশ্চারাইজার লাগিয়ে নিয়ে তারপর Perfume স্প্রে করুন।

বাড়িতে থাকার সময় একটু যদি গায়ে Perfume ছড়িয়ে নেন তাহলে গোটা ঘরে সুগন্ধ ছড়িয়ে থাকবে। পরিবারের সদস্যদের তো বটেই আপনারও মন ভাল থাকবে। Perfume র বোতল ঝাঁকাবেন না, অনেক সময়ই আমরা অভ্যাসবশত ক্রিম বা ময়েশ্চারাইজ়ারের বোতল ঝাঁকিয়ে নিই। ঝাঁকালে  Perfume র  বোতলে হাওয়া ঢুকে গন্ধ ফিকে হয়ে যেতে পারে।

কথায় আছে “ঘ্রাণে অর্ধ ভোজন” ভাল গন্ধে নিমেষে মন ভাল হয়ে যায়। তাই এটি খুবই কার্যকর। তবে পারফিউম রাখতেও হবে যত্ন করে, খুব চড়া আলো আসে বা গরম থাকে এমন জায়গায় পারফিউমের বোতল রাখবেন না। ঠাণ্ডা, অন্ধকার জায়গাই পারফিউমের জন্য সবচেয়ে ভাল বলে উপদেশ বিশেষজ্ঞদের। 

পালস পয়েন্ট ছাড়াও শরীরের অন্য কিছু অংশে স্প্রে করলেও Perfume টেকে বেশি। কানের পিছনে, পেটে, হাঁটুর পিছনে, এমনকি গোড়ালিতেও পারফিউম লাগানো যায়। আসলে অনেকেই শুধু শরীরের উপরের দিকে পারফিউম লাগান। কিন্তু শরীরের নিচের দিকের অংশে সুগন্ধি স্প্রে করলে স্থায়িত্ব অনেক বেশি হয় কারণ নিচের পালস পয়েন্টগুলো থেকে গন্ধটা ধীরে ধীরে উপরদিকে উঠে আসে।

Perfume বাছুন বুদ্ধি করে।  কেনার সময় তিনটে নোট আলাদাভাবে দেখে নিন। আপনার যদি হালকা ফ্লোরাল বা ফ্রুটি সুগন্ধ পছন্দ হয়, তা হলে ভারী বেস-নোটের পারফিউম প্রথমে লাগিয়ে তার উপর হালকা সুগন্ধ লাগাতে পারেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link