Ballon d’Or 2021: Messi পুরস্কার মঞ্চে Lewandowski কে বললেন `তুমিই জয়ী`

Subhapam Saha Tue, 30 Nov 2021-2:38 pm,

নিজস্ব প্রতিবেদন: এই নিয়ে সপ্তমবার ব্যালন ডি'অর (Ballon d'Or 2021) জিতলেন লিওনেল মেসি (Lionel Messi)। ফরাসি ফুটবলের অত্যন্ত সম্মানীয় এই পুরস্কারে রেকর্ড সংখ্যক বার ভূষিত হলেন আর্জেন্টাইন রাজপুত্র। সারা বিশ্বের তাবড় সাংবাদিকদের বিচারে বর্ষসেরা হয়েছেন ফুটবল গ্রহের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। প্য়ারিসের থিয়েটার দু শ্যাটেলেটে মেসিকে এই পুরস্কার তুলে দেলেন তাঁর প্রাক্তন ক্লাব সতীর্থ ও ভাল বন্ধু লুইস সুয়ারেজ।

পরিবারের সঙ্গেই মেসি ব্যালন ডি'অর পুরস্কার নেওয়ার জন্য হাজির ছিলেন প্যারিসে। চলতি বছর দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকা খেতাব জিতেছে আর্জেন্টিনা। মেসিরও তার সঙ্গে শাপমুক্তি ঘটেছে। অবশেষে তিনি দেশকে কাঙ্খিত ট্রফিটি দিতে পেরেছেন। ট্রফি জয়ের পর গলায় পদক ঝুলিয়ে স্ত্রী অ্যান্তোলেনাকে ভিডিও কল করে কান্নায় ভেঙে পড়েছিলেন। সেই ছবি ভাইরাল হয়েছিল।

৩৪ বছরের মেসি ৬১৩ পয়েন্ট পেয়ে হাতে শিরোপা তুলেছেন। তিনি পিছনে ফেলে দিয়েছেন পোল্যান্ডের সুপরাস্টার রবার্ট লেওয়ানডস্কি (৫৮০) ও ইতালির মাঝমাঠের মহাতারকা জর্জিনহোকে (৪৬০ পয়েন্ট)। অনেকেই মনে করেছিলেন যে, এবার হয়তো লেওয়ানডস্কি  ব্যালন ডি'অর পেতে পারেন। গত মরসুমে ২৯টি লিগ ম্যাচে ৪১ গোল করা লেওয়ানডস্কি প্যারিস থেকে খালি হাতে ফেরেননি। দিদিয়ের দ্রোগবার হাত থেকে বর্ষসেরা স্ট্রাইকারের পুরস্কার পেয়েছেন তিনি।

গত মরসুমে কোভিড আবহে ব্যালন ডি'অর অনুষ্ঠান বাতিল হয়েছিল। ২০১৯ এর পর ফের ২০২১-এ দেওয়া হল এই পুরস্কার। মেসি ব্যালন ডি'অর হাতে নেওয়ার পর জানিয়ে দিলেন যে, গতবছর পোল্যান্ড ও বায়ার্ন মিউনিখের তারকা লেওয়ানডস্কিরই এই পুরস্কার প্রাপ্য ছিল। মেসি বলেন,  "লেওয়ানডস্কি গতবছর এই পুরস্কারের যোগ্য দাবিদার ছিলে তুমিই। সবাই এই ব্যাপারে একমত ছিল যে, তুমিই ছিলে বিজেতা।"লেওয়ানডস্কিও পুরস্কার হাতে ইনস্টাগ্রাম ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি মেসিকে শুভেচ্ছা জানিয়ে ধন্যবাদ বলেছেন।

মহিলাদের বর্ষসেরা ফুটবলার হিসাবে নির্বাচিত হয়েছেন বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুটেলাস (Alexia Putellas)। মেসির সঙ্গে ফটোসেশনে অ্যালেক্সিয়া।

থিয়েটার দু শ্যাটেলেটের ফ্রন্ট সিটে একেবারে চাঁদের হাট। লেওয়ানডস্কি-মেসিরা গল্পে মজে কিলিয়ান এমবাপে ও লুইস সুয়ারেজের সঙ্গে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link