অরুণাচলে মোদীর সভায় লোক জোটাতে টাকা ছড়িয়েছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ কংগ্রেসের

Thu, 04 Apr 2019-2:18 pm,

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর সভায় লোক আনার জন্য টাকা ছড়ানো হয়েছে বলে অভিযোগ করল কংগ্রেস। রাহুল গান্ধীর দলের অভিযোগ, অরুণাচলের মুখ্যমন্ত্রীর কনভয় থেকে বিলি করা হয়েছে টাকা। 

বুধবার অরুণাচলপ্রদেশে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সভায় লোক আনার জন্য টাকা ছড়ানো হয়েছে বলে অভিযোগ অরুণাচল প্রদেশ কংগ্রেসের। প্রদেশ সভাপতি তাপির গাওয়ের দাবি, মুখ্যমন্ত্রীর পেমা খাণ্ডু ও তাঁর ডেপুটি চোবনা মিনের কনভয় থেকে মিলেছে ১.৮ কোটি টাকার নগদ। 

কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রী সকাল ১০টায় সভা করবেন। আর আগের রাতে মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রীর কনভয়ে মিলছে টাকা। এতেই স্পষ্ট হয়ে গিয়েছে কেমন দুর্নীতি চলছে রাজ্যে।নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে বিজেপি।

কংগ্রেসের অভিযোগ অস্বীকার করেছেন উপমুখ্যমন্ত্রী। তাঁর দাবি, মেবো লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডাঙ্গি পারমির গাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। পেমা খান্ডু ও তিনি যুক্ত নন।    

মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। একইসঙ্গে তাদের অভিযোগ, প্রধানমন্ত্রীর সভায় লোক আনতে টাকার ব্যবহার করা হয়েছে। এতে স্পষ্ট 'চৌকিদারই চোর'।

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু জানিয়েছেন, বিজেপি প্রার্থীর গাড়ি থেকে নগদ উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত করছে নির্বাচন কমিশন।

গোটা ঘটনায় নির্বাচন কমিশনের কাছে প্রধানমন্ত্রীকেও যুক্ত করার আর্জি জানিয়েছে কংগ্রেস। 

অরুণাচলপ্রদেশে লোকসভার সঙ্গে ৬০টি আসনের বিধানসভারও ভোটগ্রহণ হতে চলেছে। তার আগে বিজেপিতে ভাঙন ধরিয়েছে কংগ্রেস। রাজ্যের মন্ত্রী-সহ কমপক্ষে ১৯জন নেতা যোগ দিয়েছেন রাহুল গান্ধীর দলে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link