এনার্জির নাম ব্যানার্জি, ভোট প্রচারে বাকিদের চেয়ে এখনও ঢের এগিয়ে নেত্রী

Fri, 17 May 2019-9:51 pm,

কমলিকা সেনগুপ্ত: রাজ্যে ৪২টা কেন্দ্রে তিনিই প্রার্থী। সমালোচকরা বলেন, তৃণমূলে একটাই পোস্ট। কিন্তু অতিবড় নিন্দুকও স্বীকার করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে টক্কর নেওয়া কঠিন। বাম জমানায় কংগ্রেস ছেড়ে নিজের দল তৈরি আজ তিনি বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর দীর্ঘ সংগ্রামের ইতিহাস কারও অজানা নয়। কিন্তু আজও তৃণমূল মানেই মমতা। আর মমতা মানে তৃণমূল। 

চলতি লোকসভা ভোটেও প্রচারের আলো কেড়ে নিয়েছেন মমতা। শুধু কেড়ে নেওয়াই নয়, জাতীয় সংবাদমাধ্যমে মোদী বনাম রাহুল নয়, বরং জায়গা করে নিয়েছে মোদী-মমতা বাকযুদ্ধ। 

৪২-এ ৪২ স্লোগান দিয়ে এবার নির্বাচনী প্রচারে ঝাঁপিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত দেড় মাসে চষে বেরিয়েছেন কোচবিহার থেকে কাকদ্বীপ। ষাটোর্ধ্ব মমতার প্রচার বেগের সঙ্গে পাল্লা দিতে গিয়ে ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা হবে নবীন রাজনীতিকদেরও।    

২৫ মার্চ থেকে ১৬ মে পর্যন্ত মোট রাজ্যজুড়ে দেড়শোটি সভা করে ফেলেছেন মমতা। গড়ে তিনটে করে ফি দিন। 

প্রচারের জন্য প্রতিদিন মমতা ভ্রমণ করেছেন প্রায় ৬০০ কিলোমিটার। 

 

মমতা বন্দ্যোপাধ্যায় হাঁটতে ভালবাসেন। তাঁর হাঁটার গতির সঙ্গে টক্কর দেওয়া মানে কার্যত ছুটতে হয় পার্ষদদের। প্রতিদিনই সকালে নিয়ম করে হাঁটেন তৃণমূল নেত্রী। আর নির্বাচনী মরসুমে তীব্র দাবদাহে যেন আরও চাঙ্গা মমতা। শেষ পদযাত্রায় হেঁটে ফেলেছেন ২০ কিলোমিটার পথ। আর প্রতিটি জেলাতেও নিয়ম করে হেঁটেছেন তৃণমূল নেত্রী। দিদি একনিষ্ঠ সমর্থক বললেন, সে জন্যই তো এনার্জির নাম ব্যানার্জি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link