প্রাক্তনের সঙ্গে প্রেম? জেনে নিন নতুন করে সম্পর্ক ভাল রাখার কয়েকটি টিপস

Tue, 20 Jul 2021-4:06 pm,

নিজস্ব প্রতিবেদন: কথায় আছে পুরনো প্রেম ভোলার নয়। ভালোবাসতে গেলে প্রেমে পড়তেই হয়, তবে পুরনো প্রেময়েও নতুন করে পড়ে গেলে মাথায় রাখবেন কয়েকটা জিনিস, মনে রাখবেন প্রেম করা মানেই অন্ধের মতো বিশ্বাস করা নয়। বিশ্বাস, ভরসা যে কোনও সম্পর্কেরই স্তম্ভ। যে সম্পর্ক থেকে আগে বেড়িয়ে এসেছেন, সেই সম্পর্কতে কিছপ খামতি ছিলই সেই কথা ভুলে যাবেন না। তাই খেয়াল রাখবেন যাতে একই ভুল না করতে হয়। এক্সের সঙ্গে পুনরায় প্রেম জড়ালে মাথায় রাখবেন কয়েকটা জিনিস। 

 

 যেহেতু চেনা, সেহেতু সাবধানে পা ফেলুন। দেখুন এত বছর পর মানুষটা বদলেছে নাকি একই আছে! একই ভুল যাতে না করতে হয় সেদিকে খেয়াল রাখুন। 

ঠিক কী কারণে আগেরবার বিচ্ছেদ হয়েছে সেটা ভুলে যাবেন না। যদি সেই একই কারণ এখনও আছে বলে  ইঙ্গিত পান, তাহলে পুনরায় সম্পর্কে যাওয়ার আগে ভেবে দেখবেন। 

পুরোন সম্পর্কে ফিরে আনন্দ পেলেও সেই আনন্দ প্রকাশ করবেন না, যতই কাছের মানুষ হোক না কেন মনে রাখবেন, টেকেন ফর গ্রান্টেড হলেই কিন্তু মুশকিল।

মনে রাখবেন ঠিক কী কী কারণে আগের বার ছাড়াছাড়ি হয়েছিল। সেই একই ভুল কোনও ভাবেই ফের করবেন না। বরং নিজেদের মধ্য়ে আলোচনা করে সেই সমস্যার সমাধান করুন। 

সম্পর্কের মধ্যে কোনও  ইগো  রাখবেন না, আর বার বার পুরোন ভুল নিয়ে আলোচনা করবেন না, প্রয়োজনে ইগো না রেখে, সরিটা বলে ফেলুন। 

 

 পুরনো কথা ভুলে নতুন করে সব কিছু শুরু করুন। আপনার অনুপস্তিতিতে কে বা কারা আপনার প্রাক্তনের প্রেমে ডুব দিয়েছিল, সে প্রশ্ন একেবারেই নয়! কোনও অপ্রয়োজনীয় সন্দেহ করবেন না। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link