Oil Mixed With Drinking Water: বেশিরভাগ কুয়োর জলেই ভাসছে তেল! হচ্ছে পেটের অসুখ, চুলকানি...

Fri, 07 Jun 2024-5:00 pm,

অরূপ বসাক: গরম পড়তেই পানীয় জলের সমস্যা সর্বত্র। নদী নাল যেমন শুকিয়ে গেছে তেমনি গৃহস্থের বাড়ির কুয়োর জলও নিম্নমুখী। তবে সব থেকে বড় সমস্যা, কুয়োর মধ্যে ভাসছে তেল। যার ফলে কুয়োর জল পান করা এখন আর সম্ভব নয় এলাকার মানুষের। 

 

এরকমই ছবি দেখা গেল মাল ব্লকের ওদলাবাড়ি বিধান পল্লী এলাকায়। ওদলাবাড়ি বিধান পল্লী এলাকায় রয়েছে ওয়েল ইন্ডিয়া সাব স্টেশন। যার ফলে এই স্টেশনের মাটির নিচে রয়েছে তাদের তেলের বিভিন্ন পাইপ। বিধানপল্লী এলাকার বাসিন্দাদের অভিযোগ সম্ভবত মাটির নিচে ওয়েল ইন্ডিয়ার পাইপ লিকেজ আছে। 

সেই কারণে সেই লিকেজ দিতে তেল আশেপাশের বিভিন্ন বাড়ির কুয়োতে মিশছে। যারফলে এলাকার বহু বাড়ির কুয়োর জল নষ্ট হয়ে গেছে। স্থানিয়দের বক্তব্য এক বছর আগেও হয়েছিলো কিন্তু তখন এতটা খারাপ হয়নি কুয়োর জল কিন্তু এখন এই কুয়োর জল ব্যবহারের অযোগ্য। তেলে ভরে গেছে কুয়ো।

বাড়ির মহিলাদের বক্তব্য, জলে যে ভাবে তেল মিশছে তাতে যখন তখন বড় অগ্নিকান্ড ঘটতে পারে। এই কুয়োর জল যেমন খাওয়া যাচ্ছে না, তেমনি জামাকাপড় এই জল দিয়ে ধোয়া যাচ্ছে না। যারা যার এই জল খাচ্ছে তাদের পেটের অসুখ বা চুলকানির মত উপসর্গ দেখা যাচ্ছে।

বিধান পল্লীর বয়স্ক মানুষ নির্মল ঘোষ বলেন, এর আগে ওয়েল ইন্ডিয়া  কতৃপক্ষকে মৌখিক ভাবে জানিয়েছি কিন্তু কর্তৃপক্ষ কোন কর্ণপাতই করে না। যারফলে, চরম সমস্যায় পরেছে বিধান পল্লী এলাকার মানুষ।  অবিলম্বে এর ব্যবস্থা না করলে, আগামিতে সমস্ত বাড়ির কুয়োর জল নষ্ট হয়ে যাবে। পাশাপাশি বড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনাও রয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link