NPR বৈঠকে গোপনে প্রতিনিধি পাঠিয়েছেন মমতা, চাঞ্চল্যকর দাবি সেলিমের

Thu, 16 Jan 2020-12:32 pm,

জাতীয় জনসংখ্যা পঞ্জিকরণ(NPR)নিয়ে কেন্দ্রের পাশেই কংগ্রেস শাসিত সব রাজ্য। কিন্তু ওই দলে নেই কেরল ও বাংলা। ফলে বিরোধী হিসেবে কিছুটা চাপেই পড়ে গেল পশ্চিমবঙ্গ। এরমধ্যে মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার ঘোষণা করেছেন ১৭ জানুয়ারি কেন্দ্রে এনপিআর-এর বৈঠকে যাবে না পশ্চিমবঙ্গ।

বুধবার ধর্মতলায় রানী রাসমনি রোডে তৃণমূল ছাত্র পরিষদের  ধরনা মঞ্চে মমতা বলেন, ১৭ তারিখের বৈঠকে যাবে না বাংলা।  সরকার ভেঙে দেয় দিক। আমি যাব না।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও বলেন, রাজ্য তলায় তলায় এনপিআর  এর প্রস্তুতি চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে সিপিএম। এটা ঠিক নয়। এবার আইন আইনের পথ চলবে।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই দাবি উড়িয়ে দিয়েছেন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। জি ২৪ ঘণ্টাকে সেলিম বলেন, ঠিক বলছেন না মমতা।

সেলিম আরও বলেন, এনপিআরের বৈঠকে মমতা প্রতিনিধি পাঠিয়েছেন। কোন ফ্লাইটে ওই প্রতিনিধি দিল্লি গিয়েছেন তা বলে দিতে পারব। এখন যখন ধরা হয়েছে তখন বলছেন, ওরা সেনসাসের মিটিং করবে। অথচ অমিত শাহ বলেছেন সেনসাস, এনপিআর মার্জ করা হয়েছে।  একই প্রসেস।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই অবস্থান সম্পর্কে সেলিম বলেন, লোক পাঠিয়েও অস্বীকার করছেন মমতা। এনপিআর নিয়ে এটা তাঁর  স্পষ্ট দ্বিচারিতা।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link