Mango Festival: পোস্তর বড়া থেকে তাওয়া চিংড়ি! সাধ্যের মধ্যেই স্বাদবাহার, শহরেই আম দরবার...

Fri, 12 Jul 2024-5:08 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আম খায় এমন বাঙালি খুব কম আছে। এমনিতে আমকে ফলের রাজা বলা হয়। কাঁচা আম পোড়া শরবত থেকে শুরু করে পাকা আমের ডেজার্ট। কি না বানানো যায় না আম দিয়ে।

আম সিজন শুরু হওয়া মাত্রই শহরের দিকে দিকে শুরু হয়ে যায় আমের উত্‍সব। এবারেও শহরের এক জনপ্রিয় রেস্তোরাঁ নিয়ে এসেছে আমের উত্‍সব। যেখানে খাদ্যরসিকরা পেয়ে যাবেন হরেক রকম আমের পদ।

নিরামিষ-থেকে আমিষ, সবেতেই পেয়ে যাবেন আমের ছোঁয়া। বাংলার বিভিন্ন ঐতিহ্যবাহী খাবারগুলির সঙ্গে আমের যুগলবন্দী একেবারে জমে ক্ষীর। এই উত্‍সব শুরু হয়েছে ১ জুলাই থেকে। চলবে ৩০ জুলাই পর্যন্ত। 

 

দেখে নেওয়া যাক কী কী আছে তাদের মেন্যুতে-- ভেজ স্টার্টার: আম পোস্ত বড়া (কাটা আম দিয়ে পোস্তের ভাজা) আম এচোঁড় চপ (খাস্তা আম এবং কাঁঠালের ভাজা বেসন দিয়ে তৈরি) নন ভেজ স্টার্টার: বাগানের মসলা দিয়ে আম তাওয়া চিংড়ি (চিংড়ি আমের কাসুন্দি দিয়ে মিশ্রিত) আম কাসুন্দি মুরগি ভাপা (আম দিয়ে স্টিমড কাসুন্দি চিকেন)

 

ভেজ মেন কোর্স: আম দিয়ে ভিন্ডি (আম দিয়ে ভাজা ওখরা মসলা) আম এচোঁড় কষা (আম মশলা দিয়ে তৈরি গ্রীষ্মের উপাদেয় কাঁঠাল) নন ভেজ মেন কোর্স: আম দিয়ে মাংস (চিকেন এবং মটন উভয়ই আম দিয়ে তৈরি) আম আচার ভেটকি ভাপা

ডেজার্ট আমের পায়েস (আম চালের ক্ষীর পুডিং) আম দই (ঘরে তৈরি দই আমের স্বাদ) আমের সন্দেশ (আম মিষ্টি)

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link