East West Metro: গঙ্গার তলদেশ দিয়ে ছুটল মেট্রো, আজ থেকেই শুরু হল ট্রায়াল রান

Thu, 20 Apr 2023-6:15 pm,

অয়ন ঘোষাল: গঙ্গার তলায় মেট্রোর ট্রায়াল। চলতি বছরেই হাওড়া ময়দান থেকে এসপ্লানেড মেট্রো পরিষেবা চালুর ভাবনা। আজ থেকে শুরু হয়ে গেল ট্রায়াল।

এবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর লাগাতার ট্রায়াল রান চলবে। দু' টি রেকে হবে ট্রায়াল রান। 

রেক দুটিকে বৌবাজারে টানেলের ভিতর দিয়েই নিয়ে যাওয়া হয়েছে। তবে ওই নির্দিষ্ট অংশে এখনই ট্রায়াল রানের কোনো ভাবনা চিন্তা নেই। 

বাকি অংশে নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখবেন রেল বোর্ডের ভারপ্রাপ্ত আধিকারিক। সেখান থেকে সবুজ সংকেত বা ছাড়পত্র পেলে এ বছরই গঙ্গার তলা দিয়ে চালু হবে কলকাতার স্বপ্নের মেট্রো পথ।

পরিকল্পনা ছিলই। এপ্রিলেই এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত গঙ্গার নিচ দিয়ে মেট্রোর অস্থায়ী ট্র্যাকে শুরু হচ্ছে ট্রায়াল রান। 

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এই প্রকল্পেই জুড়বে এসপ্ল্যানেড ও হাওড়া ময়দান।

গঙ্গার নিচে তৈরি করা হচ্ছে মেট্রো করিডোর। শুধু তাই নয়, এবছরের ডিসেম্বরের মধ্যে পরিষেবা চালুর কথাও জানিয়েছিলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link