২০১৩ ফিক্সিং-কাণ্ড! পাঁচ বছর ন`মাস পর প্রায়শ্চিত্ত করে ফিরছেন আশরাফুল

Suman Majumder Wed, 02 Jan 2019-8:37 pm,

২০১৩ ফিক্সিং-কাণ্ড। আইপিএলের সঙ্গে সঙ্গে বাংলাদেশ প্রিমিয়র লিগেও স্পট ফিক্সিংয়ের অভিযোগ ওঠে। তখনই বাংলাদেশের প্রথম সারির বাংলাদেশী ক্রিকেটার মহম্মদ আশরাফুলের নাম উঠে আসে। 

ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ ওঠে আশরাফুলের বিরুদ্ধে। তিনি দোষ স্বীকার করে ক্ষমা চান। কিন্তু তাতে লাভ হয়নি। শাস্তির মুখে পড়েন তিনি। প্রকাশ্যে কান্নায় ভেঙে পড়েছিলেন বাংলাদেশের এই তারকা ব্যাটসম্যান। 

পাঁচ বছর নয় মাস তিনি শাস্তি ভোগ করলেন। এবার ক্রিকেটে ফিরছেন আশরাফুল। সেই বিপিএলে। যে টুর্নামেন্টে ফিক্সিংয়ের অপরাধে তাঁকে এতগুলো বছর নির্বাসনে থাকতে হয়েছিল। গত আগস্টেই অবশ্য তাঁর উপর থেকে নিষেধাজ্ঞা উঠে গিয়েছে। গত কয়েক মাসে তিনি প্রথম শ্রেণীর ক্রিকেট ও ঢাকা প্রিমিয়র লিগে খেলেছেন। 

এতদিন পর ফিরছেন। প্রতিক্রিয়া জানালেন আশরাফুল। জানালেন, ''চিটাগং ভাইকিংসের কর্ণধারকে অনেক ধন্যবাদ। উনি আমাকে নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছেন। বিপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে আমার। সেটা কাজে লাগবে।''

ফিক্সিং অধ্যায় নিয়ে আশরাফুল বলে গেলেন, ''যে অন্যায় করেছিলাম তার জন্য শাস্তি ভোগ করেছি। প্রায়শ্চিত্ত করে ফিরছি। এমন ভুল কাজ আর কখনও করব না। নিজের কেরিয়ারের এতগুলো বছর নষ্ট করলাম। এই আক্ষেপটা রয়েছেই।''

২০০১ সালে বাংলাদেশের হয়ে টেস্ট ও একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল আশরাফুলের। ২০০৭ সালে জাতীয় দলের হয়ে টি-২০ অভিষেক। বাংলাদেশের হয়ে শেষবার একদিনের ক্রিকেট খেলেছিলেন ২০১৩ সালে। একসময় বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যানদের তালিকায় তাঁকে ধরা হত।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link