EXPLAINED | Most Expensive Mahindra Thar Roxx: নিলামে মাহিন্দ্রার গাড়ি বিক্রি হল ১.৩১ কোটিতে! এমন কী বিশেষত্ব রয়েছে এই মডেলে?

Subhapam Saha Wed, 09 Oct 2024-5:28 pm,

মাহিন্দ্রা থার নিয়ে ভারতীয় গাড়িপ্রেমীদের মধ্য়ে রয়েছে আলাদাই উত্তেজনা। তবে ৫ দরজার নতুন মাহিন্দ্রা থার রক্স যেন ঝড় তুলে দিয়েছে। সারা ভারতে অফরোড কিং এই এসইউভি ১৩ লক্ষ টাকা থেকে ২৩ লক্ষ টাকার মধ্য়েই কেনা যাচ্ছে। 4WD ভ্য়ারিয়েন্টের দাম শুরু যদি প্রায় ১৯ লক্ষ টাকা থেকে। তবে এবার মাহিন্দ্রা থার রক্স বিক্রি হল ১.৩১ কোটি টাকায়! তাও আবার নিলামে! পুরো গল্পটা জেনে নিন শুধু স্লাইড সরিয়ে।

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা অনলাইন নিলামে তুলেছিল মাহিন্দ্রা থার রক্স ভিআইএন-০০১ মডেলটি। নিলামে সর্বাধিক দাম হাঁকিয়ে বিজয়ী হয়েছেন আকাশ মিন্দা। তিনি ভারতে থার ROXX, VIN 001 -এর মালিক হয়েছেন৷ ১৫-১৬ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে নিলাম চলেছিল। ১০ হাজার ৯৮০ জন নিলামে তুলেছিলেন। ২০ জন দরদাতাকে হারিয়ে আকাশের পকেটে গাড়ির চাবি এসেছে। আকাশ নেবুলা নীল রঙের গাড়িটি নিয়েছেন। নয়াদিল্লিতে তাঁকে এই গাড়িটি তুলে দিয়েছেন মাহিন্দ্রা অটোমোটিভের সিএমও মঞ্জরি উপাধ্য়ায়।  

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার স্বাক্ষরিত একটি বিশেষ ব্যাজ রয়েছে গাড়িতে। এবং ০০১ নম্বরের একটি আলংকারিক ব্র্যান্ডিং প্লেটের সঙ্গে যেটি আসে, যা নিঃসন্দেহে সংগ্রাহকদের মনের মতো৷ 

মাহিন্দ্রা থার রক্সের প্রথম গাড়িটি বিক্রি করে যে টাকা পেয়েছে। সেই টাকা দান করা হবে নন্দী ফাউন্ডেশনে। দেশের অন্য়তম নামী এই এনজিও। অলাভজনক এই সংস্থা ২২০০-র বেশি দক্ষতা ও কর্মসংস্থান কেন্দ্র পরিচালনা করে। প্রায় ৬৩০০ বালিকার শিক্ষা ও ক্ষমতায়ন কেন্দ্রও তারা পরিচালনা করে। যা বহু জীবনকে প্রভাবিত করে বদলে দিয়েছে।

 

নলিনীকান্ত গোল্লাগুন্টা, সিইও - অটোমোটিভ সেক্টর, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেড, বলেছেন, 'আমরা বিশেষ ভাবে গর্বিত যে, এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ এক দারুণ কাজে ব্য়বহৃত হবে। যা আমাদের কাছে মাইলস্টোন।' মিন্দা কর্পোরেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর আকাশ বলছেন, '২০২০ সালে প্রথম থার নিয়েছিলাম। ২০২৪ সালে থার রক্সের প্রথম মালিক হলাম। এই আইকনিক এসইউভি-র উত্তরাধিকার সূত্র আরও গভীর হল।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link