Mumbai Indians | IPL 2025: মুম্বই মায়া কাটাচ্ছে মহাতারকার, কাদের রাখছেন মালকিন? তালিকায় ৪ রত্নের কী অবস্থান!

Sat, 19 Oct 2024-5:04 pm,

বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে ১০ আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের বিদ্যমান স্কোয়াড থেকে মোট ৬ খেলোয়াড়কে ধরে রাখতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলি 'রিটেনশন' বা 'রাইট টু ম্যাচ' ওরফে আরটিএম ব্যবহার করে তা করতে পারবে। রিটেনশন এবং আরটিএম-এর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সংমিশ্রণে বেছে নেওয়ার সুযোগ থাকছে। এই ৬ জন খেলোয়াড়ের মধ্যে সর্বাধিক ৫ জন ক্যাপড খেলোয়াড় (ভারতীয় বা বিদেশি) এবং সর্বাধিক ২ জন আনক্যাপড (জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া) খেলোয়াড় থাকতে পারবে।

আসন্ন আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের খেলোয়াড় ধরে রাখার তালিকা নিয়ে জোর চর্চা চলছে ময়দানে। নিলামে ৬১ কোটি টাকা নিয়ে বাজার করতে নামবে আইপিএলের এই হেভিওয়েট ফ্র্য়াঞ্চাইজি। যা খবর তাতে করে চার রত্নের অবস্থান প্রায় চূড়ান্ত। এক রত্নকে বলতে হবে আলবিদা।

 

রোহিত শর্মা নামটাই যথেষ্ট, সাদা বলের ক্রিকেটে সর্বকালের সেরাদের একজন তিনি। ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক তিনি। আর আইপিএলের কথা যদি বলা হয়, তাহলে কিংবদন্তি এমএস ধোনির  সঙ্গেই তাঁর নাম উচ্চারিত হবে। কারণ দু'জনেই পাঁচবারের ট্রফি জয়ী। আর এহেন রোহিতকে সপ্তদশ আইপিএলের আগে মুম্বই ইন্ডিয়ান্স ম্য়ানেজমেন্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। তার বদলে গুরুদায়িত্ব তুলে দেওয়া হয় হার্দিক পাণ্ডিয়ার হাতে। রোহিত নাকি মোটেই খুশি নন তাঁর অধিনায়কত্ব কেড়ে নেওয়ার সিদ্ধান্তে। মনে করা হচ্ছিল সব ঠিক থাকলে নীতা আম্বানির সংসার ছাড়বেন রোহিত। কিন্তু মেগা নিলামের আগে চলে এল অন্য় আপডেট!

জানা যাচ্ছে  মুম্বই ইন্ডিয়ান্স আগামী মরসুমের জন্য রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরা এবং সূর্যকুমার যাদবকে ধরে রাখছে। রিটেনশিন তালিকায় চার রত্নের অবস্থান প্রায় নিশ্চিত বলেই খবর। তবে মুম্বই মায়া কাটাচ্ছে স্টার উইকেটকিপার-ব্যাটার ঈশান কিশানকে!

 

জানা যাচ্ছে ঈশানকে ছেড়েই আবার নতুন করে নেবে মুম্বই! কীভাবে তা সম্ভব? বিস্ফোরক উইকেটরক্ষক-ব্যাটারকে আরটিএম অর্থাত্‍ রাইট টু ম্যাচ কার্ডের মাধ্যমে নিলামে তুলে নিতে পারে মুম্বই। এর পাশাপাশি অস্ট্রেলিয়ান অলরাউন্ডার টিম ডেভিডকেও আরটিমি কার্ড খেলে মুম্বই তাদের কাছেই রেখে দেবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link