`একজন Covid-রোগীর থেকে আক্রান্ত ৪০০ জন` আজই হতে পারে বড় ঘোষণা

Fri, 02 Apr 2021-9:44 am,

নিজস্ব প্রতিবেদন: দফায় দফায় বাড়ছে করোনা  আক্রান্তের  সংখ্যা। কোনওভাবে দমানো যাচ্ছে না। ভ্যাকসিন কর্মসুচি জারি থাকলেও সংক্রমণ বেড়ে যাচ্ছে ক্রমশ। ঊর্ধ্বমুখী গ্রাফ দেখে শঙ্কিত স্বাস্থ্য মন্ত্রক। বৃহস্পতিবার মুম্বইয়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬৪৬ ৷ সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজারের বেশি জন নতুন করে আক্রান্ত হয়েছে।  

স্বাস্থ্য মন্ত্রকের জারি করা রিপোর্টে ১ এপ্রিল ভ্যাকসিন পেয়েছেন ৩৬,৭১,২৪২ জন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন পেয়েছে ৬,৮৭,৮৯,১৩৮ জন। 

 

এবার তাহলে কি লকডাউনের পথে হাঁটবে এই মহারাষ্ট্র! তা নিয়ে চূড়ান্তে সিদ্ধান্ত গ্রহণের বৈঠক আছে আজ। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মোট ২৪৯ জনের মৃত্যু হয়েছে ৷ মুম্বইয়ে প্রায় ৫০০ শতাংশ হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

মুম্বইয়ে RT-PCR টেস্টের দাম  কমিয়ে দিয়েছে সরকার। ১০০০ থেকে দাম কমিয়ে ৫০০ টাকা করা হয়েছে। 

বৃহস্পতিবার মহারাষ্ট্রের COVID-19 টাস্কফোর্সের প্রধান ডাঃ সঞ্জয় ওক বলেছেন যে নতুন করোনা একটি COVID-19 রোগী ৪০০ জনকে সংক্রামিত করতে পারে, তাই মুখোশ, স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব পরার বিকল্প আর কিছু নেই।  

মিঃ ওক সংবাদ সংস্থাকে জানিয়েছেন,   শীত শীত অনুভব করা, হালকা শরীরে ব্যথা এবং ক্লান্তির মতো নতুন মাত্রার লক্ষণগুলি রাজ্যের কোভিড -১৯ রোগীদের মধ্যে উদ্ভূত হয়েছে।

আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ,  ২৪ ঘণ্টায় আক্রান্ত মোট ৮১,৪৬৬ জন। সুস্থ হয়েছেন, ৫০,৩৫৬ জনের। মৃত্যু হয়েছেন ৪৬৯ জনের। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট মোতাবেক এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১,২৩,০৩,১৩১ জন। সুস্থ হয়েছেন ১,১৫,২৫,০৩৯ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬,১৪, ৬৯৬ জন। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১,৬৩,৩৯৬ জন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link