New Rules From September: সেপ্টেম্বরে এই নিয়ম না মানলেই বিপদ, LPG থেকে Aadhaar কার্ড- হতে পারে সমস্যা

Debasmita Das Sat, 31 Aug 2024-3:14 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেপ্টেম্বর যতই এগিয়ে আসছে, বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন হচ্ছে। এলপিজি সিলিন্ডারের দাম এবং নতুন ক্রেডিট কার্ডে পরিবর্তন থেকে শুরু করে আধার কার্ড সংক্রান্ত আপডেট। এই পরিবর্তনগুলি সম্পর্কে অবগত থাকা প্রয়োজন। 

ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই) বিনামূল্যে আধার আপডেটের সময়কাল ১৪ জুন থেকে ‍১৪ সেপ্টেম্বর, ২০২৪ পর্যন্ত তিন মাস বাড়িয়েছে। UIDAI ওয়েবসাইটে বলা হয়েছে, "জনসংখ্যা সংক্রান্ত তথ্যের ক্রমাগত নির্ভুলতার জন্য অনুগ্রহ করে আধার আপডেট করুন। এটি আপডেট করতে, আপনার পরিচয়ের প্রমাণ এবং ঠিকানার নথি আপলোড করুন।"

সেপ্টেম্বরে এলপিজি সিলিন্ডারের দামে পরিবর্তন আসতে পারে। যদিও বাড়ির সিলিন্ডারে দামের সামঞ্জস্য দেখা যাচ্ছে,  বাণিজ্যিক সিলিন্ডার ব্যবহার করেন যারা তাদের অবশ্যই সতর্ক থাকতে হবে। 

১ সেপ্টেম্বর থেকে, এভিয়েশন টারবাইন ফুয়েল (এটিএফ) এবং সিএনজি-পিএনজি রেটগুলির সংশোধন প্রত্যাশিত৷ এই পরিবর্তনগুলি পরিবহন খরচকে প্রভাবিত করতে পারে এবং সম্ভাব্যভাবে পণ্য ও পরিষেবার দামকে প্রভাবিত করতে পারে।

প্রতারণামূলক কল এবং বার্তাগুলির বিরুদ্ধে লড়াইয়ের জন্য নতুন পদক্ষেপগুলি ১ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে৷ TRAI-এর নির্দেশিকা অনুসারে, নিরাপত্তা বাড়াতে এবং স্প্যাম কমাতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে টেলিমার্কেটিং ব্লকচেইন-ভিত্তিক সিস্টেমে স্থানান্তরিত হবে৷

সেপ্টেম্বর মাসে নতুন ক্রেডিট কার্ড প্রবিধান প্রবর্তন করবে, যার মধ্যে রয়েছে HDFC ব্যাঙ্কের ইউটিলিটি লেনদেনের জন্য রিওয়ার্ড পয়েন্টের ক্যাপ এবং IDFC ফার্স্ট ব্যাঙ্কের পেমেন্টের সময়সূচীতে পরিবর্তন। এই আপডেটগুলি কার্ডধারীরা কীভাবে পুরষ্কার উপার্জন করে এবং ব্যবহার করে তা প্রভাবিত করবে৷

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link