শেষ ওভারে ডিকে-র নাগিন নাচ! কোমর দোলালেন কারা?

Mon, 19 Mar 2018-10:41 am,

শেষ বল। বাউন্ডারি মারলে সুপার ওভার। ওভার বাউন্ডারি মারলে জয়। আর কোনওটাই না হলে জয়ের থাবা বসাবে ওপার বাংলার ‘বাঘেরা’। না, সে সুযোগ দেয়নি দীনেশ কার্তিক।

রবিবার প্রেমাদাসা স্টেডিয়াম যে ভাবে নাগিন নৃত্যে তাল মেলাচ্ছিল, ঠিক সেই ভঙ্গিমাতেই প্রথম বল থেকেই দীনেশ শুরু করলেন নাগিন নৃত্য। শেষ বলে ৫ রান তুলতে মিড অফের উপর দিয়ে সাবলীল ভঙ্গিমায় ছয় মারেন 

কিন্তু এ দিনের ম্যাচে শেষ ওভার পর্যন্ত প্রতিবেশী দুই দেশের হৃদস্পন্দন বাড়িয়ে দিয়েছিল অত্যাশ্চর্যকভাবে। ম্যাচের পরিণতি কোন্ দিকে গড়ায় সে দিক নজর ছিল গোটা ক্রিকেট বিশ্বের। ওই ম্যাচের অভিজ্ঞতা শেয়ার করলেন ঘরে-বাইরের ক্রিকেটাররা।

শার্দুল ঠাকুর- হাত দুটো জোড়ো করে বসেছিলাম। আর প্রার্থনা করছিলাম ডিকে (দীনেশ কার্তিক) যেন এই বলে ছয় মেরে দেয়। বিশ্বাস করুন আমি জানতাম ও পারবে। এই মুহূর্তে ও এতটাই ফর্মে রয়েছে যে নেটে ওকে যেখানে বল করতাম ও হিট করতই।

যুজবেন্দ্র চাহল- আমি সব নখ খেয়ে ফেলেছিলাম।

মণীশ পাণ্ডে- আমি যতটা সম্ভব চেষ্টা করেছি, রোহিত দুর্দান্ত ইনিংস খেলেছে কিন্তু ডিকে...ভগবান ওর হাত দিয়ে জয় এনে দিয়েছে।

সাকিব আল হাসান- দুঃখ পেয়েছি। কিন্তু অনেক কিছু শিখলাম। এই ম্যাচে আমরা এতটাই পজেটিভ ছিলাম যে দুঃখ পাওয়াটা বাঞ্ছনীয়। এর জন্য পুরোটাই ‘দায়ী’ ডিকে।

দীনেশ কার্তিক- গত কয়েক মাস ধরে আমার উপর সতীর্থরা বিশ্বাস রেখেছেন এটাই আমার বড় পাওয়া।

রোহিত শর্মা- ধন্যবাদ শ্রীলঙ্কার দর্শকদের। এভাবে গোটা ম্যাচকে সমর্থন জানানোর জন্য। এই টুর্নামেন্ট আমাদের কাছে মনে রাখার মতো। বিশেষ করে ডিকে-র ইনিংস। তবে, ডিকে-কে নীচে খেলানোর জন্য আমার মনে হয়েছে একদম শেষে একজন অভিজ্ঞ ক্রিকেটারকে রাখা উচিত। হয়ত এই আইডিয়া কাজ করত বা করত না। কিন্তু এ দিন ফলে যায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link