এক মেট্রোতেই কালীঘাট-দক্ষিণেশ্বর দর্শন, আজ থেকে চালু নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা

Tue, 23 Feb 2021-9:10 am,

দীর্ঘ প্রতীক্ষার অবসান। মেট্রো পথে জুড়ে গেছে দক্ষিণেশ্বর। আজ থেকেই নয়া রুটে ছুটতে শুরু করেছে মেট্রো। 

 

নোয়াপাড়া থেকে দুই সংযোজিত স্টেশন বরাহনগর, দক্ষিণেশ্বর।  নতুন পথের দূরত্ব চার কিলোমিটার। 

 

গতকালই দক্ষিণেশ্বর মেট্রোপথের ভার্চুয়াল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। আজ থেকে দুই কালীতীর্থ এক মেট্রোয় ভ্রমণের সুযোগ পাবে শহরবাসী। 

 

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে একশো আটান্নটি১৫৮টি ট্রেন চলবে। স্টেশন বাড়লেও বাড়ছে না ভাড়া।

 

 প্রায় বছর দশেকের প্রতীক্ষার অবসান হল। অবশেষে দরজা খুলল দক্ষিণেশ্বর মেট্রোর। গতকাল বিকেলে ভার্চুয়াল মাধ্যমে কলকাতা মেট্রোর সম্প্রসারিত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হুগলির সাহাগঞ্জের ডানলপ ময়দান থেকে দূর নিয়ন্ত্রণ ব্যবস্থার মাধ্যমে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর সম্প্রসারিত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। 

 

উল্লেখ্য, নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত নতুন এই মেট্রোপথ ৪.১ কিলোমিটার দীর্ঘ। প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা ব্যয়ে এই নতুন প্রকল্পের কাজ হয়েছে। সম্প্রতি তৃতীয় লাইনের বিদ্যুৎ থেকে শুরু করে সিগন্যালিং, ট্রেন টাইমিং ইন্ডিকেশন বোর্ড, প্ল্যাটফর্ম, প্রবেশ এবং প্রস্থানপথ সবই এসে ঘুরে দেখেন সিআরএস। 

 

কলকাতা মেট্রো (Kolkata Metro) সূত্রে খবর, সারা দিনে সবক’টি ট্রেন দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে না। এই মুহূর্তে কবি সুভাষ এবং দমদমের মধ্যে সারাদিনে ২৪৪টি ট্রেন চলে। তার মধ্যে ১৫৮টি ট্রেন কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে চালানোর চিন্তাভাবনা রয়েছে মেট্রো কর্তৃপক্ষের। 

দক্ষিণেশ্বর থেকে বরাহনগর যে দক্ষিণেশ্বর থেকে বরাহনগর যেতে লাগবে ৫ টাকা ভাড়া। পরের স্টেশন অর্থাৎ নোয়াপা়ড়া যেতে খরচ করতে হবে ১০ টাকা। দমদম এবং বেলগাছিয়ায়া যাওয়া যাবে ১৫ টাকায়। এর পর দক্ষিণেশ্বর থেকে যতীন দাস পার্ক পর্যন্ত সব স্টেশনের জন্য ২০ টাকা করে ভাড়া দিতে হবে। অন্য দিকে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত ভাড়া ২৫ টাকা। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link